অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে অগ্নিকাণ্ডে ৯টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

0

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

.

জেলার হাটহাজারীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৯টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল সোমবার দিবাগত রাত ২টার দিকে বড় দীঘিরপাড় এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটেছে বলে জানায় ফায়ার সার্ভিস। অগ্নিকাণ্ডে নগদ টাকাসহ অর্ধকোটি টাকার সম্পদ পুড়ে গেছে বলে দাবী করেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। তবে ফায়াার সার্ভিসের ধারণা ক্ষয়ক্ষতির পরিমাণ ২৫ লাখ টাকা। হবে।

হাটহাজারী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোঃ জাকের হোসেন বলেন, রাত দুটায় আগুন লাগলেও আমরা খবর পেয়েছি রাত আড়াইটার দিকে। খবর পেয়েই সাথে সাথে আমাদের স্টেশন থেকে একটি এবং নগরীর বায়োজিদ স্টেশন থেকে একটিসহ দুটি গাড়ী গিয়ে একঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনি।

একটি ব্যাটারির দোকান হতে বৈদ্যুতিক গোলযোগের কারনে আগুনের সুত্রপাত হয়েছে জানিয়ে এ ফায়ার কর্মকর্তা বলেন অাগুনে ৯টি বিভিন্ন দোকান পুড়ে গেছে। এতে প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক অনুসন্ধানে জানাগেছে।

.

এদিকে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, আগুনে সালামত আলীর মালিকানাধীন শাহজালাল হোটেল এন্ড সুইটস, মোঃ শামসুল আলমের বার আউলিয়া হোটেল, আবছারের মালিকানাধীন আবছার ইলেকট্রিক্স, রুবেলের মালিকানাধীন মা টেলিকম, পরিতোষ রায়ের জেএস মেডিকো, পারভেজের ব্যাটারি চার্জের দোকান, মনসুরের নিউ খাজা মোটরস, তাজ উদ্দিনের রহমানিয়া ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ, আবুল কালামের কালাম মোটরস সম্পূর্ণভাবে পুড়ে যায়।

প্রতক্ষ্যদর্শী দুলা মিয়া মার্কেটের মালিকের পুত্র মোঃ সেলিম বলেন, রাত ২টার দিকে অগ্নিকাণ্ডে খবর পেয়ে মার্কেটের সামনে এসে দেখি দাউ দাউ করে চারদিকে আগুন জ্বলছে, স্থানীয়রা চেষ্টা করেও আগুন নিভাতে ব্যর্থ হন। ঘটনাস্থলের আশেপাশে কোন পুকুর বা জলাশয় না থাকায় আগুন নেভাতে সমস্যা হয়। প্রায় আর্ধঘন্টা পর ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ করেছে।