অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ শ্রমিক নিহত

0
.

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার পৃথক দুর্ঘটনায় বিদ্যুৎস্পষ্ট হয়েছে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। উপজেলার বড় কুমিরা এলাকায় নির্মাণধীন মার্কেটে কাজ করার সময় ২ জন এবং সীতাকুণ্ডে পৌরসভার নূনেছড়া এলাকায় বন্য প্রাণীর কবল থেকে ফসল রক্ষার জন্য দেয়া বিদ্যুৎ তারে জড়িয়ে একজন মারা যায়।

আজ বুধবার সকালে এ দুটি দুর্ঘটনা ঘটেছে।

নিহতরা হলেন- নিহতরা হলো, মো. শিমুল (২৮) ও মো. শহীদ (২০) ও দুলু মিয়া (৩০)।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া বলেন, আজ বুধবার সকাল সাড়ে ৯ টায় টুরিস্ট পুলিশের চট্টগ্রাম বিভাগের এডিশনালর ডিআইজি মুহাম্মদ মুসলিম উদ্দিনের গ্রামের বাড়ী বড় কুমিরায় নির্মাণাধীন মার্কেটে কাজ করার সময় ভবনের উপর দিয়ে যাওয়া ৩৩ হাজার ভোল্টের বিদ্যুৎ লাইনের সাথে লোহার রড় লেগে শিমুল, শহীদ ও ফাহিম নামে ৩ শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হয়।

তাদের হাসপাতালে নেয়ার পথে একজন এবং চমেক হাসপাতলে মারা যায় অপরজন একজন। এ ঘটনায় ফাহিম (২৫) আরো এক শ্রমিক হাসপাতালে ভর্তি আছে।

এদিকে সীতাকুণ্ড থানার এসআই সোহেল রানা জানান, আজ বুধবার সকাল ৭টার দিকে সীতাকুণ্ড পৌর সভার এয়াকুব নগর নূনেছড়া এলাকায় ক্ষেতে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুলুমিয়া (৩০) পিতা দিলদার নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত দুলুমিয়ার গ্রামের বাড়ী জয়পুরহাট জেলার কালাই থানার চক সাকুল গ্রামে।

স্থানীয় সুত্রে জানাগেছে, বন্য প্রাণীর কবল থেকে পাহাড়ের ঢালুতে করা শষ্যক্ষেত রক্ষার জন্য রাতে বিদ্যুতায়িত করে রাখে মালিক। সকলে কাজ করতে গিয়ে শ্রমিক দুলুমিয়া সে বিদ্যুৎতারে জড়িয়ে প্রাণ হারান। পুলিশ তার লাশ উদ্ধার করে চমেক হাসপাতালের মর্গে পাঠিয়েছে।