অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে কাভার্ডভ্যান ভর্তি ১০ লাখ টাকা মূল্যের কাঠ জব্দ

0
.

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পৌরসভা ঘাটচেক এলাকায় কাপ্তাই সড়কে অভিযান চালিয়ে একটি কাভার্ডভ্যান বোঝাই ১০ লাখ টাকা মুল্যের অবৈধ সেগুন কাঠ আটক করেছে চট্টগ্রাম দক্ষিন বন বিভাগ।

শনিবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম দক্ষিন বন বিভাগীয় কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরীর নির্দেশে অভিযান বিশেষ অভিযান চালিয়ে এই বিপুল পরিমাণ অবৈধ কাট আটক করা হয়।

চট্টগ্রাম দক্ষিন বন বিভাগের শহর রেঞ্জ কর্মকর্তা মোঃ ওমর ফারুক জানান, কাপ্তাই সড়কে কাভার্ট ভ্যানে লুকিয়ে সেগুন কাঠ পাচারের গোপন সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করা হয়। এই সময় শহর অভিমুখী একটি কাভার্ট ভ্যান আটক করে তল্লাসী চালিয়ে এর ভেতরে আনুমানিক ৫শত ঘনফুট অবৈধ সেগুন কাঠ পাওয়া যায়। পরে সেগুনকাঠসহ কাভার্টভ্যানটি বন বিভাগের হেফাজতে জব্দ করা হয়েছে। অভিযানে অংশ নেন দক্ষিন বন বিভাগের রাঙ্গুনিয়া রেঞ্জ কর্মকর্তা পহলা চন্দ্র রায়, শহর রেঞ্জ কর্মকর্তা ওমর ফারুক, কালুরঘাট রেঞ্জ কর্মকর্তা শাহাদাত হোসেন চৌধুরী।

চট্টগ্রাম দক্ষিন বন বিভাগীয় কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী জানান, অবৈধ কাঠ পাচার বন্ধে দক্ষিন বন বিভাগ বিশেষ অভিযান পরিচালনা করছে। অভিযানের আওতায় শনিবার ১০ লক্ষাধিক টাকার কাঠ উদ্ধার হয়েছে। চলমান এই অভিযান অব্যাহত থাকবে।