অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামের সাংবাদিকদের আবাসনের জন্য সব করব- মেয়র নাছির

1
.

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেছেন চট্টগ্রামের সাংবাদিকদের আবাসনের জন্য প্রয়োজনীয় সব কিছু করা হবে।

তাদের জন্য নির্মাণ খরচে এপার্টমেন্ট নির্মাণ করে দেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। তিনি সাংবাদিক হাউজিং সোসাইটির রাস্তা সংস্কার, নালা নর্দমা সংস্কার, পানি, সড়কবাতি সহ প্রয়োজনীয় সহযোগিতা দেয়ার আশ্বাস দিয়ে বলেন, সাংবাদিকদের স্বার্থে পাশে আছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

সোমবার চট্টগ্রাম সাংবাদিক হাউজিং কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর শেরশাহ প্রকল্প কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, আপনাদের আবাসন প্রকল্প বাস্তবায়নে যত ধরণের সহায়তা আছে সব করা হবে। আমি শারীরিক, মানসিক, আর্থিক এবং প্রাতিষ্ঠানিক সব সহায়তা করতে প্রস্তুত আছি। আপনারা আসুন। যে পরিকল্পনা আছে তা নিয়ে বিস্তারিত আলোচনা করুন। প্রয়োজনে আজই আসুন।

এছাড়া শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বায়েজিদ থানার পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে মেয়র বলেন, থানা খুবই কাছে। সর্বক্ষণ নজর রাখবেন। যারাই অবৈধ অসামাজিক কাজ করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবেন।

নগরবাসীর জন্য কাজ করার আকাঙ্খা ব্যক্ত করে নাছির বলেন, মানুষ কি চায়?

.

প্রভাব প্রতিপত্তি অর্থ যশ খ্যাতি। আমি চট্টগ্রামের মেয়র হয়েছি। চট্টগ্রামে আর কি আছে? আমি আর কিছু চাই না। মানুষের জন্য কাজ করতে চাই। কাজ করতে আমি মরিয়া। সহায়তা বা পরি¯ি’তি পা”িছ না বলে করতে পারছি না। মুখে যা বলছি হৃদয়েও তাই। হৃদয় খুলে দেখানোর সুযোগ থাকলে দেখাতাম। আমরা চলে যাব। পরবর্তী প্রজন্ম থাকবে। উত্তরসূরীদের জন্য একটা নিরাপদ শহর গড়তে চাই। শহরের এখন যে অবস্থা সেটা মানবসৃষ্ট। একটু সচেতন হলে এ অবস্থা হতো না। যেমন আগ্রাাবাদে বক্স কালভার্ট করেছে। পরিস্কারের কোনা ব্যবস্থা নেই। অনেকবার টেন্ডার দিয়েছি, কেউ কাজ করতে চায় না।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে মেয়র আ জ ম নাছির উদ্দিন সাংবাদিক হাউজিং কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর শেরশাহ প্রকল্প কার্যালয় উদ্বোধন করেন। এরপর তিনি প্রকল্প এলাকা ঘুরে দেখেন। ১৯৮২ সালে সাংবাদিক হাউজিং কো-অপারেটিভ সোসাইটির আওতায় শেরশাহ প্রকল্পের উন্নয়ন ও বসতিস্থাপন শুরু হয়। দীর্ঘ সময় পরে এই প্রকল্প এলাকায় এই প্রথম কোনো কার্যালয় স্থাপন করা হলো।

সাংবাদিকদের সমাবেশে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিঃ এর চেয়ারম্যান স্বপন মল্লিক। সংগঠনের সাধারন সম্পাদক হাসান ফেরদৌস এর উপস্থাপনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন অনুষ্ঠানে বিভিন্ন দাবী উত্থাপন করেন সংগঠনের ভাইস চেয়ারম্যান সমির কান্তি বড়ুয়া।

উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার, অত্র হাউজিং সোসাইটির সাবেক চেয়ারম্যান অঞ্জন কুমার সেন, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক সৈয়দ উমর ফারুক, দৈনিক আজাদীর বার্তা সম্পাদক এ কে এম জহিরুল ইসলাম, বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম, চট্টগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক চৌধুরী ফরিদ, চ্যানেল ২৪ এর ব্যুরো চীফ কামাল পারভেজ। মঞ্চে মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়নের সভাপতি সামশুল হক হায়দরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক মোহাম্মদ আলী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

১ টি মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    আমরাও তাহলে সাংবাদিক হয়ে যায়। কমছেকম সিকিউর জীবন ব্যবস্থা তো পাবো।