এক নারীসহ আরও ৪ রোহিঙ্গা চমেক হাসপাতালে ভর্তি

1

মিয়ানমারের রাখাইন প্রদেশে সহিংসতায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়ে পালিয়ে আসা এক নারীসহ আরও ৪ রোহিঙ্গাকে শনিবার   (৯সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- সিরাজুন নেসা (২৮), মো. শাকের (২৭), হোসেন আলী (৪৫) ও মোহাম্মদ আব্দুল্লাহ (২০)।

বিষয়টি নিশ্চিত করে চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জহিরুল ইসলাম বলেন, সিরাজ নেসার দুই পায়ে এবং হোসেন আলীর বাম পায়ের হাঁটুর উপরে, শাকের ও আব্দুল্লাহ’র বুকে গুলিবিদ্ধ হয়েছেন।

রাত ৮টার দিকে টেকনাফের রোহিঙ্গা শরণার্থী শিবিরের হাসপাতালে থেকে তাদের উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে পাঠানো হয়।

জানাগেছে, গত ২৪ অগাস্ট মিয়ানমারের রাখাইন প্রদেশে পুলিশ পোস্ট ও সেনা ক্যাম্পে হামলার পর থেকে সীমান্তবতী রাখাইন মুন্ডু সহ কয়েকটি এলাকায় রোহিঙ্গা জনগোষ্ঠির উপর নতুন করে সহিংসতা শুরু হলে তারা জীবন নিয়ে টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে পালিয়ে আসছে। গত ১৭ দিনে মোট ৭৭ জন রোহিঙ্গা চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়েছে। তাদের অধিকাংশই গুলিবিদ্ধ ও বোমা বিষ্ফোরণে আগুনে পোড়া।

প্রথম মন্তব্য

  1. জীবন বাঁচাতে পালিয়ে আসা লক্ষ লক্ষ রোহিঙ্গা শরণার্থী নারী পুরুষ শিশু বৃদ্ধ এখন তীব্র খাবার ও সুপেয় পানির সংকটে পড়েছে ।
    ধর্ম নয়, গোত্র নয়, মানুষ হিসেবে এদের বাঁচাতে দু’হাত বাড়িয়ে দিন সাধ্যমতো । সবার কাছে সুষ্ঠুভাবে বিতরণের জন্য আপনাদের ত্রাণ হস্তান্তর করুন কক্সবাজার জেলা প্রশাসকের কাছে । ব্যাংকে পাঠানোর ঠিকানা:- একাউন্টের নাম:- Humanitarian Assistance to the Myanmer Citizen Illegally Migrated Rohinga. C/A No;- 33024625, Sonali Bank, Cox’s Bazar Branch, Cox’s Bazar, Bangladesh.
    ।শেয়ার করুন সবাই ।