অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সরকার শিক্ষাকে গুরুত্ব না দিয়ে শিক্ষার্থীদের পথভ্রষ্ট করেছে

0
.

‘শিক্ষাই জাতির মেরুদন্ড’, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নয়ন করতে পারে না। একটি জাতি সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে শিক্ষা অপরিহার্য। তাই জাতীয়তাবাদী ছাত্রদলের সর্বস্তরের নেতাকর্মীদেরকে অবশ্যই জ্ঞানার্জনে মনোনিবেশ করতে হবে উল্লেখ করে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, জাতীয় শিক্ষা দিবস ২০১৭ যেভাবে পালন হওয়ার কথা ছিল ঠিক সেইভাবে পালিত হচ্ছে না। শিক্ষার প্রতি সরকারের অবহেলার অন্যতম উদাহরণ আজকের শিক্ষা দিবস। সরকার শিক্ষাকে গুরুত্ব না দিয়ে শিক্ষার্থীদের পথভ্রষ্ট করে প্রকৃত জ্ঞান অর্জন থেকে দূরে সরিয়ে রেখে আমাদের প্রিয় বাংলাদেশকে ধ্বংসের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। শিক্ষা আমাদের মৌলিক অধিকার। কিন্তু বাংলাদেশের এমনও অনেক এলাকা আছে যেখানে শিক্ষাক্ষেত্রে পর্যাপ্ত সরকারি সহযোগিতা পাওয়া যায় না। বিশেষ করে গ্রামাঞ্চলের শিক্ষার্থীরা সরকারি সুযোগ সুবিধা থেকে অনেকাংশেই বঞ্চিত।

তিনি শনিবার ১৬ সেপ্টেম্বর বিকালে নগরীর চেরাগী পাহাড়স্থ “সুপ্রভাত স্টুডিও হলে” জাতীয় শিক্ষা দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর ছাত্রদল আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। চট্টগ্রাম মহানগর ছাত্রদল সভাপতি গাজী মোঃ সিরাজ উল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

এসময় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তর সম্পাদক (যুগ্ম সম্পাদক) বাবু টিংকু দাশ, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মঞ্জুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক জাকির হোসেন, বাকলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আফতাবুর রহমান শাহীন, নগর বিএনপির তথ্য ও প্রকাশনা সম্পাদক আলমগীর নুর, নগর ছাত্রদলের সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খান, জমির উদ্দিন নাহিদ প্রমুখ। এসময় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।