অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এল কে সিদ্দিকী ও এ ওয়াই বি সিদ্দিকীর মামা জহুরুল সিদ্দিকী’র ইন্তেকাল

3
.

পুলিশের সাবেক আইজিপি এ ওয়াই বি সিদ্দিকী ও বিএনপি সরকারের সাবেক মন্ত্রী মরহুম এল কে সিদ্দিকীর মামা চট্টগ্রামের
ফটিকছড়ি উপজেলার ১৭নং জাফত নগর ইউনিয়নের জাহানপুর গ্রামের মুফতি বাড়ি নির্বাসী জহুরুল আনোয়ার সিদ্দিকী ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি….রাজেউন)।

গতকাল শনিবার রাতে তিনি ইন্তেকাল করেন।  শত বছর বয়সী সিদ্দিকী দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত রোগে ভুগছিলান। তিনি মৃত্যু কালে স্ত্রী, এক পুত্র, নাতি সহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

তিনি মুফতি গরীব উল্লাহ (র) ও আবিদ শাহ (র) বংশধর ছিলেন। তার পিতা মরহুম ফজল বারি মিয়া তৎকালীন বৃটিশ সরকারের গুরুত্বপূর্ণ দপ্তরে দায়িত্ব পালন করেন। তার ভাই মরহুম মনসুর মিয়া অবিবক্ত বখতপুর এবং জাফত নগর ইউনিয়নের প্রেসিড়েন্ট ছিলেন।

পুলিশের সাবেক আইজিপি এ ওয়াই বি সিদ্দিকী তার আপন বোনের পুত্র। তাই সর্ব মহলে তিনি পুলিশের মামা বলে সমধিক পরিচিত ছিলেন।

মৃত্যুর আগ পর্যন্ত তিনি জাহানপুর আমজাদ আলী আবদুল হাদী ইউনিষ্টিটিউট, ইছাপুর বিএমসি কলেজ, জাহানপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ অনেক শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্টানের সাথে জড়িত ছিলেন।
প্রথম জীবনে তিনি নাট্যকার ও নাট্যভিনেতা ছিলেন। নানান সামাজিক কাজে জড়িত থাকার জহুরুল হক জাফত নগর পুলিশ ফাঁড়ি স্থাপনে অসামান্য অবদান রাখেন।

আজ বাদে আসর জাহানপুর স্কুল মাঠে তার নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাযার ইমামতি করেন মাইজভান্ডার মঈনীয়া মনজিলের পরিচালিত পাইন্দং কারবালা টিলা মাদ্রাসার  অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বাকের আনসারী।

৩ মন্তব্য
  1. Syedul Hoque বলেছেন

    আআল্লাহ্‌ মরহুম কে জান্নাতবাসী করুন।আমিন।

  2. Bahar Uddin বলেছেন

    ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন

  3. Kazi Zahed Imam বলেছেন

    ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন।