চট্টগ্রাম ইপিজেডে পাকিস্তানি টেক্সটাইলে আগুনে ক্ষয়ক্ষতি কোটি টাকা

0
Screenshot_2016-06-23-00-06-00
ইপিজেডে জেএম টেক্সটাইল নামে পাকিস্তানি প্রতিষ্ঠানে আগুন লাগার পর তোলা ছবি।

চট্টগ্রাম রপ্তানী প্রক্রিয়াজাতকরণ এলাকা (ইপিজেড) পাকিস্তানি টাওয়াল কারখানায় লাগা আগুনে কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

বুধবার রাতে জেএম টেক্সটাইল নামে তোয়ালে তৈরীর এ কারখানায় লাগা আগুনে তৈরী কাপড় ছাড়াও মূল্যবান মেশিনারীজ, স্থাপনা, কেমিক্যালসহ অন্যান্য মালামাল পুড়ে যায় বলে দাবী করে কারখানার ম্যানেজার এইচ এম আসাদুর রহমান জানান, আগুনে আমাদের পুরো কারখানা ভস্মিভুত হয়েছে। কিছুই রক্ষা করা যায়নি। এতে কোম্পানীর কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, আগুনে কারখানার ভেতরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিপুল পরিমাণ তৈরী কাপড় এবং মেশিনারীজ পুড়ে গেছে। তবে দেড় ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। ক্ষয়ক্ষতির তালিকা তৈরীর পর হিসাব নিকাশ করে দেখা গেছে আগুনে প্রতিষ্ঠানটি ক্ষয়ক্ষতি কোটি টাকা ছাড়িয়ে যাবে। তিনি জানান, ঘটনার সময় কারখানাটি ছুটি ছিল তাই কোন শ্রমিক না থাকায় হতাহতের কোন ঘটনা ঘটেনি।

উল্লেখ্য বুধবার রাত সাড়ে দিকে ইপিজেডের সেক্টর-৭ এ অবস্থিত জেএম টেক্সটাইল নামে পাকিস্তানী মালিকানাধীন রপ্তানীমুখি তোয়াল তৈরীর কারখানায় আগুন লাগে। টিন সেট একতলা ভবনের এ টাউয়াল কারখানায় লাগায় কিভাবে আগুনের সুত্রপাত হয়েছে কর্তৃপক্ষ জানাতে না পারলেও ফায়ার সার্ভিসের ধারণা বৈদ্যুতিক শর্ট সাকির্ট থেকে আগুন লাগতে পারে।

আগুন লাগার খবর পেয়ে নগরীর আগ্রাবাদ, বন্দর, ইপিজেড ফায়ার ষ্টেশন থেকে ১৩টি গাড়ি গিয়ে দেড় ঘন্টা চেষ্টার পর রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন