অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

স্ত্রীকে এসিড নিক্ষেপের ঘটনায় স্বামী গ্রেফতার

0
.

চট্টগ্রাম নগরীতে স্ত্রীকে এসিড় নিক্ষেপের ঘটনায় স্বামী মো. আনোয়ারকে (২৮) গ্রেফতার করেছে র‌্যাব-৭ এর একটি দল।

আজ বুধবার বিকালে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭এর মিডিয়া অফিসার এসএসপি আমিরুল্লা।

তিনি জানান, তিন বছর আগে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন ওয়ালিউল্লাহ আবাসিক এলাকায় বসবসরত আনোয়ার হোসেন (২৮) এর সাথে সাদিয়া সুলতানা লিজা (২৪) এর বিয়ে হয়। তাদের দুই বছরের একটি ছেলে সন্তান রয়েছে। বিয়ের পর থেকে স্বামী আনোয়ার হোসেন কোন কাজ না করায় স্ত্রী সাদিয়া সুলতানা লিজা সংসারের হাল ধরতে বহদ্দারহাট এলাকায় একটি বিউটি পার্লারে কাজ করতেন।

ইয়াবা আসক্ত স্বামী আনোয়ার হোসেন স্ত্রী সাদিয়া সুলতানা লিজার নিকট হতে প্রায়ই টাকা নিতেন। টাকা দিতে না পারলে স্ত্রীকে বিভিন্ন সময়ে মারধর করতেন।

র‌্যাবের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,  গত ১৪ সেপ্টেম্বর চান্দগাঁও ওয়ালিউল্লাহ আবাসিক এলাকার ভাড়া বাসা থেকে রিকশায় করে সাদিয়া সুলতানা লিজা পার্লারের উদ্দেশ্যে যাচ্ছিলেন। বহদ্দারহাট উড়াল সড়কের নিচ দিয়ে যাওয়ার সময় স্বামী আনোয়ার হোসেন ও এক যুবক তার রিকশা থামান। টাকা নিয়ে তর্কের এক পর্যায়ে এই দুইজন সাদিয়া সুলতানা লিজাকে মুখে এসিড নিক্ষেপ করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন সাদিয়া সুলতানা লিজাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

পরবর্তীতে এই ঘটনায় সাদিয়ার সুলতানা লিজা বাদী হয়ে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানায় তার স্বামীসহ অজ্ঞাতনামা ১ জনের বিরুদ্ধে এসিড অপরাধ দমন আইন ২০০২ এর ৫(ক)/৭ ধারায় একটি মামলা দায়ের করেন (চান্দগাঁও থানার মামলা নং-২০।

পরবর্তীতে র‌্যাব-৭, চট্টগ্রাম এই চাঞ্চল্যকর ঘটনার ছায়া তদন্ত শুরু করে এবং আনোয়ার’কে ধরতে গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে।