অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাদা পোশাকের গোয়েন্দা নজরদারীতে থাকবে নগরীর ২৩৩টি পূজা মন্ডপ

0
.

শারদীয় দুর্গা পূজা উদযাপনকালে চট্টগ্রাম মহানগরীতে মন্ডপ কেন্দ্রীক মাদক, ছিনতাই এবং ইভটিজিং প্রতিরোধে পুলিশী অভিযান কার্যক্রম জোরদার, পুলিশী টহল বৃদ্ধির পাশপাশি সাদা পোশাকে গোয়েন্দা নজরদারীর মাধ্যমে প্রতিটি পূজা মন্ডপে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন সিএমপি কমিশনার মোঃ ইকবাল বাহার।

তিনি বৃহস্পতিবার দুপুরে সিএমপি সম্মেলন কক্ষে সকল স্তরের পূজা উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভায় এই কথা বলেন।

ইকবাল বাহার বলেন, মন্ডপ কেন্দ্রী পুলিশী অভিযান কার্যক্রম জোরদার, পুলিশী টহল বৃদ্ধি, সাদা পোশাকে গোয়েন্দা নজরদারী এবং উর্ধ্বতন অফিসার কর্তৃক নিয়মিতভাবে প্রতিটি পূজা মন্ডপ পরিদর্শনের মাধ্যমে নিশ্চিদ্র নিরাপত্তা প্রদান করবে।

সি-বীচ ও কালুরঘাট এলাকায় কোস্টগার্ড ও তাৎক্ষনিক অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে ফায়ার ব্রিগেডের বিশেষ টিম সার্বক্ষণিক দায়িত্বে নিয়োজিত থাকবে।

সভায় নিরাপত্তার স্বার্থে বড় বড় প্রতিটি পূজা মন্ডপে সিসি টিভি ক্যামেরা স্থাপন, মেটাল ডিটেক্টর যন্ত্র, ফায়ার ফাইটিং যন্ত্র ও জেনারেটরের ব্যবস্থা রাখার জন্য নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানানো হয়।

সিএমপি এর পক্ষ থেকে উপস্থিত পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের প্রতি প্রতিটি পূজামন্ডপ কেন্দ্রীক স্বেচ্ছাসেবক টিম গঠন ও টিমের সদস্যদেরকে সার্বক্ষণিক পালাক্রমে নিরাপত্তা ডিউটিতে মোতায়েন এবং তাদের পরিচিতি মূলক আইডি কার্ড অথবা নির্দিষ্ট টি-শার্ট পরিধানের জন্য অনুরোধ জানানো হয়।

এছাড়াও পূজা মন্ডপে দর্শনার্থী প্রবেশের সুবিধার্থে মহিলা ও পুরুষদের জন্য আলাদা আলাদা প্রবেশ ও বহির্গমন পথের ব্যবস্থা করার জন্যও নির্দেশনা দেন তিনি।

পূজা উদযাপন কমিটির প্রতি আহবান জানিয়ে সিএমপি কমিশনার বলেন, আযানের সময় মন্ডপে পূজা কেন্দ্রিক সাউন্ড সিস্টেম সাময়িকভাবে বন্ধ রাখতে হবে।

উক্ত সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) দেবদাস ভট্টাচার্য্য, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) সালেহ মোহাম্মদ তানভীর, , উপ-পুলিশ কমিশনার (বন্দর) হারুন-উর-রশিদ হাযারী, উপ-পুলিশ কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আব্দুল ওয়ারীশ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এস.এম. মোস্তাইন হোসেন বিপিএম, উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) ফারুকুল হকসহ উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।