চট্টগ্রামেই মারা গেলেন সাবেক সচিব ও লেখক রণজিৎ বিশ্বাস

0
Ranjit-Biswas20160623143623
জনপ্রিয় লেখক রনজিৎ কুমার বিশ্বাস।

সাবেক সচিব ও জননন্দিত লেখক ড. রণজিৎ কুমার বিশ্বাস পারিবারিক অনুষ্ঠানে চট্টগ্রামে এসে মারা গেছেন।

বৃহস্পতিবার বিকেলে তিনি নগরীর হৃদরোগে আক্রান্ত হয়ে সার্কিট হাউসে তিনি মৃতুবরণ করেন করেছেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারি কমিশনার তাহমিলুর রহমান জনপ্রিয় এ লেখকের মৃত্যুর ব্যাপারটি নিশ্চিত করেন। তিনি জানান, রণজিৎ বিশ্বাস স্যার বুধবার রাতে চট্টগ্রামে আসেন পারিবারিক একটি অনুষ্ঠানে। দুপুরে তিনি চট্টগ্রাম সার্কিট হাউজের ভিআইপি কক্ষ ‘বকুল’ এ বিশ্রম নিচ্ছিলেন।

বিকেল সাড়ে ৫টার দিকেও তিনি কক্ষ থেকে বের না হওয়ায় এনডিসি তাকে ডাকতে যান। এসময় ভেতর থেকে কোন সাড়াশব্দ না পেয়ে সার্কিট হাউসের কর্মচারিরা দরজা ভেঙ্গে ভেতরে ঢুকেন। সেখানে বিছানায় শোয়া অবস্থায় রণজিৎ বিশ্বাসের দেহ পড়ে থাকে।

পরে তাকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সন্ধ্যায় কর্তব্যরত চিকিৎসক হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তার দুই সন্তান অভিষেক বিশ্বাস হীরা ও উপমা বিশ্বাসক মুক্তা নামের দুই রেখে যান। তার স্ত্রী শেলী সেনগুপ্তা একজন শিক্ষক।

রণজিৎ বিশ্বাসের পারিবারিক সুত্রে জানাগেছে, ১৯৫৬ সালের ১লা মে তিনি চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় জন্মগ্রহণ করেন। তার পিতা অপর্ণাচরণ বিশ্বাস ছিলেন স্কুলশিক্ষক। ১৯৮১ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদানকারী ড. রণজিৎ কুমার বিশ্বাস মুক্তিযুদ্ধের আদর্শবিরোধী শক্তি কর্তৃক উপর্যুপরি চারবার পদোন্নতি বঞ্চিত হন। এরপর বর্তমান সরকারের আমলে সচিব ও সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি পান তিনি। সর্বশেষ তিনি সংস্কৃতি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।

রনজিৎ বিশ্বাস ১৯৭৩ সাল থেকে লেখালেখির জগতে প্রবেশ করেন। সে সময় তিনি বিভিন্ন বিষয় এবং সম সাময়িক বিষয় নিয়ে জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় নিয়মিত কলাম লিখতেন।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন