অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভেজাল মিষ্টি তৈরী “ইকবাল সুইটমিটকে” আদালতের জরিমানা

0
.

লাইসেন্সবিহীন এবং অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও কনফেকশনারি আইটেম উৎপাদনের দায়ে নগরীর কোতোয়ালী থানাধীন  দেওয়ানবাজারস্থ দিদার মার্কেটের বিপরীতে অবস্থিত“ইকবাল সুইটমিট এন্ড কনফেকশনারি” কে ৩০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আজ বুধবার (২৭ সেপ্টেম্বর)চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিএসটিআই এর যৌথ অভিযানে এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম।

.

তিনি জানান, ভেজাল খাদ্যদ্রব্য ও পণ্য নিয়ন্ত্রণের জন্য পরিচালিত যৌথ অভিযানে  “ইকবাল সুইটমিট এন্ড কনফেকশনারি” কে বিএসটিআই লাইসেন্স বিহীন এবং অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি ও কনফেকশনারি আইটেম প্রস্তুতকরণ ও সংরক্ষণের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এবং বিএসটিআই অধ্যাদেশ, ১৯৮৫ মোতাবেক ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ঝুঁকিপূর্ণ পরিবেশে আবাসিক ভবনে বিএসটিআই অনুমোদনবিহীন ও সনদবিহীন যন্ত্রপাতি ব্যবহার করে বেকারি ও কনফেকশনারি আইটেম প্রস্তুতকরণ বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে।

.

জেলা প্রশাসনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভেজাল খাদ্যদ্রব্য ও পণ্য নিয়ন্ত্রণের জন্য চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিএসটিআই এর যৌথ অভিযান অব্যাহত থাকবে। আজকের অভিযানে বিএসটিআই, চট্টগ্রাম প্রতিনিধি এবং আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষে ব্যাটালিয়ান আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।