৮৩ বস্তা অ্যামোনিয়া নাইট্রেট জব্দ
চট্টগ্রামে বনফুলকে ১৫ লাখ টাকা জরিমানা

0
বনফুল..
ফাইল ছবি : বনফুল কারখানা।

চট্টগ্রামে বেকারী জাতীয় খাদ্য প্রস্তুকারী প্রতিষ্ঠান বনফুলকে ১৫ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। তাদের প্রস্তুতকৃত বিস্কুটে মানবদেহের জন্যে ক্ষতিকর রাসায়নিক অ্যামোনিয়া নাইট্রেট ব্যবহার করায় এ অর্থদন্ড করা হয় বলে জানান ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম। শুক্রবার দুপুরে অভিযানকালে বনফুলের পটিয়াস্থ কারখানা থেকে ৮৩ বস্তা অ্যামোনিয়া জব্দ করা হয়েছে।

ম্যাজিেস্ট্রট সারওয়ার আলম সাংবাদিকদের জানান, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে গিয়ে বনফুলের কারখানায় বিস্কুট ও বেকারি পণ্যে ক্ষতিকর অ্যামোনিয়া ব্যবহারের প্রমাণ পাওয়া গেছে। অত্যন্ত নোংরা ও দুর্গন্ধযুক্ত পরিবেশে বনফুলের কারখানায় নিম্নমানের ডালডা দিয়ে লাচ্ছা সেমাই তৈরি করার সময় হাতেনাথে ধরা হয়। সেই সঙ্গে পোড়া তেলে ডালডা মিশিয়ে একই তেলে বারবার লাচ্ছা সেমাই ভাজার চিত্রও দেখা গেছে। অভিযানের সময় বনফুলের কারখানা থেকে ৮৩ বস্তা অ্যামোনিয়া জব্দ করা হয়েছে। প্রতি বস্তায় ২৫ কেজি অ্যামোনিয়া রয়েছে। সেগুলো ধ্বংস করা হবে।

সে সাথে ‘বনফুল এন্ড কোম্পািন লিমিটেড’ এর মালিক শাহ মোস্তফা কামাল এবং ম্যানেজার শহিদুল ইসলামেক ১৫ লাখ টাকা জরিমানা করা হয়।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন