অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আমাদের সাংস্কৃতিকে ধ্বংস করে মেধাবীদের জঙ্গি বানানোর চেষ্টা চলছে

1
.

জেলার সাতকানিয়া উপজেলার খাগরিয়া বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের নিয়ে গঠিত ইউনিটি ব্যাচ-২০১৬ কর্তৃক আয়োজিত এসএসসি-১৭ইং কৃর্তি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগীতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সোমবার (২ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মোঃ ইউছুফ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমীর সদস্য জাহেদুর রহমান সোহেল।

প্রধান অতিথি বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড, যে জাতি যত বেশি শিক্ষত, সেই জাতি তত বেশি উন্নত। প্রকৃত দেশপ্রেম ও সংস্কৃতি ছাড়া যে শিক্ষা অর্জন হয় তা কখনো প্রকৃত শিক্ষা বলা যাবে না। সেই শিক্ষায় আজ জঙ্গীবাদ সৃষ্টি করছে। তা দেশ ও জাতির জন্য ভয়ানক। আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। আমাদের একটি পতাকা আছে। আমাদের নিজস্ব একটি সংস্কৃতি আছে। এগুলোকে ধ্বংস করতে মেধাবীদের জঙ্গী বানানো হচ্ছে।

তিনি আরো বলেন- তাই শুধুমাত্র জিপিএ-৫ এর পিছনে দৌড়াদৌড়ি করলে হবে না। প্রকৃত শিক্ষা অর্জন করতে হবে। নিজের জন্য এবং দেশের জন্য নিজেদের গড়ে তুলতে হবে। আমাদের শিক্ষার ঐতিহ্য অনেক পুরানো। এক সময়ে এদেশে শিক্ষা অর্জনের জন্য বিদেশ থেকে ছাত্র ছাত্রীরা আসতো। আর এখন আমাদের দেশের ছাত্র ছাত্রীরা বিদেশে গিয়ে পড়াশুনা করছে। এটা আমাদের জন্য দুর্ভাগ্যজনক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু তাহের মেম্বার। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা যুব লীগের সদস্য হাসান মাহমুদ।

বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের শিক্ষক নুরুল আবছার, আজিজুল হক, খাগরিয়া ইউনিয়ন যুব লীগের সভাপতি হারুনুর রশিদ খোকা, সাধারন সম্পাদক আলী নুর মানিক, খাগরিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ ফোরকান, মোঃ সাইফুল ইসলাম রুবেল, সংগঠনের সদস্য সৈকত সুশীল রবিন, রিপাত হাসান, মোঃ আদিল, শাহরিয়ার মাহামুদ তৌহিদ, তৌহিদুল ইসলাম, মোঃ বোরহান প্রমূখ।

পরে বিভিন্ন পর্যায়ের কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেষ্ট ও সনদ এবং মুক্তিযুদ্ধের বই বিতরণ করা হয়।

১ টি মন্তব্য
  1. দময়ন্তী ইসলাম বলেছেন

    কখনো না।