রাজধানীর আলাউদ্দিন টাওয়ারে আগুন: নিহত ৫

0
original
ঢাকার উত্তরায় অবস্থিত আলাউদ্দিন টাওয়ারে ভয়াবহ আগুন লাগে

রাজধানীর উত্তরা ৩ নম্বর সেক্টরের রাজলক্ষ্মী মার্কেট সংলগ্ন আলাউদ্দিন টাওয়ারের অগ্নিকাণ্ডের ঘটনায় ৫জন নিহত হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার মিজানুর রহমান বিয়ষটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এখন পর্যন্ত ৪জন নিহত হওয়ার খবর পেয়েছি। তবে তাদের নামপরিচয় জানা যায়নি।

তিনি আরো জানান, ওই বহুতল ভবনের বেজমেন্টে আগুনের সূত্রপাত এবং তা ছড়িয়ে পড়ে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ১৩টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে খবর পেয়ে সেখানে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দফতর থেকে ১৩টি ইউনিট পাঠানো হয়।

এ ঘটনায় একই পরিবারের তিনজন দগ্ধসহ কমপক্ষে ২৫জন দগ্ধ ও আহত হওয়ার খবর পাওয়া গেছে। আগুনে দগ্ধদের ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে। টাওয়ারটিতে শপিংমল ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের অফিস রয়েছে।

পুলিশ সাংবাদিকদের জানায়, ভবন থেকে এ পর্যন্ত আহত ও দগ্ধ অবস্থায় ২৫ থেকে ৩০জনকে উদ্ধার করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানান, আগুনে একই পরিবারের তিনজন দগ্ধসহ চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরমধ্যে হাসান (৩৫), তার মেয়ে মাইশা (১০), আটমাস বয়সী ছেলে মুস্তাকিমকে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। আর আহত মামুন (২৮) জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

এদিকে আলাউদ্দিন টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনার আগে লিফট ছিড়ে অজ্ঞাত দুই জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শী মিজানুর রহমান নামের এক ব্যবসায়ী জানান, আগুন লাগার আগে লিফট ছিড়ে পড়ে গিয়ে ঘটনাস্থলে দুইজন নিহত হয়েছে। এ সময় শিশুসহ আরো অনেকে আহত হয়েছে। হতাহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই দুর্ঘটনার আধা ঘণ্টা পরে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন