অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রকাশ্যে গুলি চালিয়ে অস্ত্র হাতে মহড়া দেয়া সেই সন্ত্রাসী বাবুলকে খুঁজছে পুলিশ

3

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

সন্ত্রাসী বাবুল।

জেলার বোয়ালখালীতে প্রকাশ্যে গুলি চালিয়ে অস্ত্র হাতে মহড়া দেয়া সেই  সন্ত্রাসী বাবুলকে গ্রেফতারে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ। ইতোমধ্যে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়েও বাবুলের হদিস পায়নি পুলিশ। তবে পুলিশ বলছে শীঘ্রই তারা সন্ত্রাসী বাবুলকে গ্রেফতার করতে সক্ষম হবেন।

এদিকে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে মহড়া দেয়া উপজেলার চরণদ্বীপ এলাকায় পুলিশ মোতায়েন করেছে বোয়ালখালী থানা।

আজ মঙ্গলবার (৩ অক্টোবর) সকাল থেকে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহ উদ্দিন চৌধুরী।তিনি জানান, সন্ত্রাসী বাবুলকে গ্রেফতারে জোর প্রচেষ্ঠা চলানো হচ্ছে।

উল্লেখ্য বোয়ালখালী উপজেলার চরণদ্বীপ ইউনিয়নের মসজিদ ঘাট এলাকা ইমাম উদ্দিন বাড়ী মোজাহের মিয়ার ছেলে মো. বাবুল (৩৩) কিশোর বয়সেই দুর্ধর্ষ হয়ে। ৪ ভাই ও ৩ বোনের মধ্য বড় বাবুল। একই এলাকার দুর্ধর্ষ ভয়ঙ্কর সন্ত্রাসী বদির হাত ধরে চুরি, ডাকাতি, রাহাজানি, ছিনতাইসহ বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ে সে।

তবে অস্ত্র চালনায় পারদর্শি মো. বাবুলের বিরুদ্ধে রয়েছে রাঙামাটি জেলায় খুনসহ ৪টি মামলা। এসব মামলায় গ্রেফতারও হয়েছেন কয়েকবার। ২০০৫ সালে বদি বাহিনীর প্রধান বদি র‌্যাবের ক্রসফায়ারে নিহত হলে গা ঢাকা দেয় মো. বাবুল। বর্তমানে এক অস্ত্র মামলায় আদালতের পরোওয়ানা ভুক্ত আসামী বাবুল।

সূত্র জানায়, এবারের ইউপি নির্বাচনের পর থেকে সে নতুন করে এলাকায় অবস্থান নিয়ে বাবুল চাঁদাবাজি, চোলাই মদ ও ইয়াবা ব্যবসায় জড়িয়ে পড়ে। এর দুই বছর আগে বাবুল কড়লডেঙ্গা পাহাড় থেকে মদ পরিবহনে এক মাদক ব্যবসায়ীর হয়ে কাজ করতো।

সন্ত্রাসী বাবুল।

স্থানীয় সুত্রে জানাগেছে, সন্ত্রাসী বাবুল প্রকাশ্যে কোন রাজনীতির সাথে জড়িত না থাকলেও চাঁদাবাজি, চুরি ও মোটর সাইকেল চুরির সাথে জড়িত। তার এসব অপকর্মের সেল্টার দিচ্ছে ক্ষমতাসীন দলের কয়েকজন স্থানীয় নেতা। ফলে বাবুল প্রকাশ্যে অস্ত্রনিয়ে মহড়া দেয়ার সাহস পায়।

পুলিশ সূত্র জানায়, গত ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাত ৮টার দিকে বোয়ালখালী থানা পুলিশের এক অভিযানে পূর্ব চরণদ্বীপ মসজিদঘাট এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করে বাবুলকে। এসময় পুলিশের এক কর্মকর্তাকে কামড় দিয়ে হাতকড়াসহ পালিয়ে যায় বাবুল। ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর থেকে দু’পক্ষের দ্বন্ধের জের ধরে এ ধরণের সন্ত্রাসী কর্মকান্ড চলছে বলে জানায় এলাকাবাসী।

এরপর সোমবার (২ অক্টোবর) প্রকাশ্যে অস্ত্র ও ছুরি হাতে নিয়ে মহড়া দিয়ে আতঙ্ক সৃষ্টি করে বাবুল। ওইদিন সকাল ৯টার দিকে দুই রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়েছিল সে। দিনভর বাবুল এলাকায় ত্রাস সৃষ্টি করে বেড়ালেও পুলিশ তাকে কব্জা করতে পারেনি। এ নিয়ে গতকাল সোমবার পাঠক ডট নিউজে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হলে ব্যাপক তোলপাড় শুরু হয় প্রশাসনে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহ্ উদ্দিন চৌধুরী জানান, বাবুলকে গ্রেফতারের লক্ষ্যে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

*বোয়ালখালীতে প্রকাশ্যে অস্ত্র নিয়ে মহড়া দিয়েছে সন্ত্রাসী বাবুল

 

৩ মন্তব্য
  1. Shadat Ahmed বলেছেন

    তাকে পুলিশ কখনো খুজে পাবেনা? খুজে পাবে তাদের কে যাদের হাতে কোরান ও হাদিস থাকে

  2. Samsuddin Samim বলেছেন

    yes

  3. ফখরুল বলেছেন

    yes