অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মীরসরাইয়ে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

1

মীরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

.

মীরসরাইয়ে বাল্যবিয়ে বন্ধ করে দিলেন ইউএনও সাইফুল কবির। বুধবার (৪ অক্টোবর) মিরসরাই সদর ইউনিয়নের মিঠাছড়া বাজারের সাসা কমিউনিটি সেন্টারে ওই বিয়ে বন্ধ করে দেওয়া হয়।

জানা গেছে, বুধবার উপজেলার খৈইয়াছড়া ইউনিয়নের পূর্ব খৈইয়াছড়া গ্রামের প্রবাসী তাজুল ইসলামের মেয়ে শামীমা আক্তারের (১৫) সাথে ফেনীর ছাগলনাইয়া উপজেলার ফরহাদনগর গ্রামের ইকবাল হোসেনের বিয়ের দিন ধার্য্য হয়। সে অনুযায়ী মিঠাছড়া বাজারের সাসা কমিউনিটি সেন্টারে বিয়ের সব আয়োজন করা হয়। কিন্তু বুধবার দুপুর বাল্যবিয়ের অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল কবির, সমাজসেবা কর্মকর্তা সাবরিনা রহমান লিনা, খৈইয়াছড়া ইউনিয়নের চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরী উপস্থিত হয়ে বিয়ে বন্ধ করে দেন।

খৈইয়াছড়া ইউনিয়নের চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরী জানান, কনে শামীমা আক্তার খৈইয়াছড়া উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনীর ছাত্রী। এর আগেও তাকে বিয়ে দেওয়ার চেষ্টা করলে ইউনিয়ন পরিষদ থেকে বিয়ে বন্ধ করে দেওয়া হয়। বুধবার আবার বিয়ের আয়োজন করলে ইউএনও সাইফুল কবির উপস্থিত হয়ে বিয়ে বন্ধ করে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল কবির জানান, বাল্য বিয়ের অভিযোগ পেয়ে সাসা কমিউনিটি সেন্টারে গিয়ে বর ও কনের অভিভাবকদের বিয়ে বন্ধ করার নির্দেশ দেন। তবে ওই সময় কমিউনিটি সেন্টারে বর ও কনে কেউ উপস্থিত ছিলেন না।

১ টি মন্তব্য
  1. True Liberal News বলেছেন

    trueliberalnews.com