অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাতকানিয়ার মন্দির থেকে হিন্দু দম্পতির লাশ উদ্ধার

0
.

জেলার সাতকানিয়া উপজেলার পুরানগড় ইউনিয়নের একটি মন্দির থেকে হিন্দু দম্পত্তির লাশ পাওয়া গেছে। আজ মঙ্গলবার দুপুরে পুলিশ স্বপন দে (৬০) ও তার স্ত্রী পত্নী চিনু দে’র (৪৭) লাশ উদ্ধার করেছে। তারা দুজনই হিন্দু ধর্মীয় সাধু ছিলেন।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল হোসেন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি- বলেন, স্থানীয় লোকজনের খবরের ভিত্তিতে ফকিরখিল এলাকার হিন্দুপাড়ার একটি মন্দির থেকে সাধু ও তার স্ত্রী মরদেহ উদ্ধার করা হয়েছে। দুজনের শরীরে আঘাতের কোনো চিহ্ন নেই।

ধারণা করা হচ্ছে সাধু আত্মহত্যা করেছেন। তার স্ত্রী মরদেহের পাশে স্যালাইন ঝুলতে দেখা গেছে। হয়তো তিনি অসুস্থ ছিলেন।

ওসি জানান স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে দুই ছেলে মেয়েসহ সাধু ১০-১২ বছর ধরে ওই এলাকায় থাকছেন। হিন্দুপাড়ার লোকজন একটি ছোট্ট মন্দির নির্মাণ করেন। সেখানেই তারা পূজা অর্চনা করতেন।

সাধু স্থানীয় নারীদের কাছ থেকে ঋণ নিতেন। আমরা ১২-১৪ জনের তালিকা করেছি। সব মিলে ১০-১২ লাখ টাকা দেনা হয়েছিল। হয়তো ঋণগ্রস্ত হয়ে হতাশার কারণে সাধু আত্মহত্যা করেছেন। তার মুখে ফেনা দেখা গেছে। ওই মন্দিরে সন্ধ্যার পর কাউকে ঢুকতে দেওয়া হতো না। তাই স্থানীয়দের ধারণা সন্ধ্যার পর অথবা রাতে সাধু আত্মহত্যা করে থাকতে পারেন। দুজনের লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।