অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মোটর সাইকেল আরোহীর কাণ্ড দেখে ক্ষমা চাইলেন পুলিশ কর্মকর্তা!

2
.

ভারতে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানো নিষিদ্ধ। এর জন্য তারা ব্যাপক সচেতনা চালাচ্ছেন। সম্প্রতি ভারতে মোটরসাইকেল পিঠে চেপে বসেছে এক নয়, দুই নয়, একেবারে পাঁচ আরোহী। এই অবস্থায় দেখে হাতজোড় করে ক্ষমা চাইলেন এক পুলিশকর্মী।

আর ওই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে তার ভাইরাল হয়ে পড়ে। ছবিতে দেখায় যায় রাস্তার উপর বাইক নিয়ে দাঁড়িয়ে আছেন এক ব্যক্তি। অবশ্য তিনি একা নন। বাইকে আছে প্রায় তাঁর গোটা পরিবার। কারও মাথায় হেলমেটের কোনও বালাই নেই। এই পরিস্থিতিতেই তিনি চলছেন। এমন সময় পুলিশের মুখোমুখি। না এবার আর পুলিশ কোনও ব্যবস্থা নিতে পারেননি। কিছু বলার মতো অবস্থাতেও নেই। শেষমেশ হাতজোড় করে যেন ওই পরিবারের কাছে পরাজয় বরণ করে নিয়েছেন তিনি। অন্ধ্রপ্রদেশের এ ঘটনার ছবিই এখন ফেইসবুকে ভাইরাল।

কর্ণাটকের আইপিএস অফিসার অভিষেক গোয়েল টুইটারে এ ছবি পোস্ট করে জানিয়েছেন, আমরা আর কী করতে পারি! সত্যিই কিছু করার ছিল না ওই পুলিশকর্মীর। তিনি পরে জানিয়েছেন, যেভাবে ঝুঁকি নিয়ে ওই ব্যক্তি বাচ্চা ও স্ত্রীকে নিয়ে গাড়ি চালাচ্ছিলেন, তাতে আমি নিজেই হতভম্ব হয়ে পড়ি। সুতরাং হাতজোড়। সে ছবিই ভাইরাল ফেইসবুকে। এবং যা জানিয়ে দিচ্ছে, এত প্রচার, এত সচেতনতাতেও কাজের কাজ কিছু হয়নি। ছবিটি নিয়ে হাসাহাসি হলেও এ আসলে দেশের ঘোর বাস্তবতা তা বলার অপেক্ষা রাখে না।

২ মন্তব্য
  1. Mobarok Ahmed Jewel বলেছেন

    ফ্যামিলি কোস্টার

  2. Saiful Insaf বলেছেন

    ভারতের এই সম্মানীত পুলিশ কর্মকর্তাকে অনুসরণ করবে কি আমার দেশের পুলিশ কর্মকর্তাগন ?