অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম কলেজে ফের ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ

3
ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপের অস্ত্রের মহড়া। ফাইল ছবি।

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের সন্ত্রাস স্থায়ী রূপ ধারণ করেছে। শিক্ষার পরিবেশ দিন দিন ব্যহত ছাত্রলীগের সন্ত্রাসের কারণে। প্রতিদিন নিজেদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষ।

নগরীর যে দুটি কলেজ দীর্ঘদিন ইসলামী ছাত্রশিবিরের নিয়ন্ত্রণে থাকাকালে শান্তিপূর্ণ পরিবেশে শিক্ষা কার্যক্রম পরিচালিত হতো সুনামের সাথে সেই চট্টগ্রাম কলেজ মহসিন কলেজ গত দুবছর ধরে ছাত্রলীগের নিয়ন্ত্রণে নেয়ার পর এখন মারামারি ও সন্ত্রাসের শিরোনাম হয়ে উঠেছে। সাধারণ শিক্ষার্থীরা এখন কলেজে যেতে ভয় পায়।

গতকাল রবিবার সংঘর্ষের পর আজ সোমবার ফের ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষে লিপ্ত হয়েছে ছাত্রলীগের দুই গ্রুপ।

প্রত্যক্ষ্যদর্শীরা জানান, দুপুরে চট্টগ্রাম সরকারি কলেজে বহিরাগাত প্রবেশকে কেন্দ্র করে আবারও ছাত্রলীগের দু’গ্রপের সংঘর্ষ হয়েছে। এসময় পুলিশের লাঠি চার্জে ৬জন ছাত্রলীগ কর্মী আহত হয়েছে।

সকাল ১১টার দিকে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি ও স্থানীয় যুবলীগ নেতা টিনুর অনুসারীদের মধ্যে এই ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে চকবাজার থানার ওসি মীর নুরুল হুদা জানান, কলেজে বহিরাগত প্রবেশ করে কেন্দ্র দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে।

ঘটনার ব্যাপারে টিনু গ্রুপের সুভাষ মল্লিক দাবি করেন, সকালে তাঁদের তিনজন কর্মী কলেজে ক্লাস করতে গেলে মহিউদ্দিনের সমর্থকেরা হামলা চালান। এতে কর্মীরা আহত হন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার পর মহিউদ্দিনের অনুসারীদের ধাওয়া দিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে মহিউদ্দিন চৌধুরী সমর্থিত চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম জানান, ক্যাম্পাসে গতকালও বহিরাগতরা প্রবেশ করে প্রভাব বিস্তারের চেষ্টা চালায়। তখন সাধারণ ছাত্ররা তাদের বিতাড়িত করে। আজও তারা কলেজে প্রবেশে চেষ্টা চালায়।

একজন প্রত্যক্ষদর্শী সংবাদ কর্মী ক্ষোভ প্রকাশ করে বলেন বরং শিবিরের সময় চট্টগ্রাম চট্টগ্রাম কলেজ মহসিন কলেজের পরিবেশ শান্ত ছিল। সাধারণ শিক্ষার্থীরা নির্ভয়ে কলেজে যেতে পারতো। শিক্ষার পরিবেশ ছিল। এখনতো প্রতিদিন যুদ্ধ হচ্ছে। ছাত্রলীগের কারণে দুটি কলেজের সুনাম নস্ট হচ্ছে।

৩ মন্তব্য
  1. Kawsar Alam Bhuiyan বলেছেন

    এরা ছাত্র নামে কুলাঙ্গার।সোনার ছেলেরা যেখানে গেছে সেখানেই শিক্ষার পরিবেশ নষ্ট করেছে।

  2. Meraj Masud Khan বলেছেন

    নিজেরা নিজেরা মরবে এই ছাত্রলীগ।