অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ইপিজেডে হাল নাগাদ ভোটার কার্যক্রম শুরু

1
.

চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন ৩৯নং দক্ষিণ হালিশহর ওয়ার্ডে চলতি সনের নির্বাচন কমিশন সিদ্ধান্ত মোতাবেক হাল নাগাদ ভোটার নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। কর্মসূচির যাবতীয় কর্মকান্ড তদারকি করার নির্মিত্তে আজ ১৬অক্টোবর সোমবার সকালে ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমনের পক্ষে প্রতিনিধি মোঃ সেলিম রেজা,মোঃলোকমান হাকিম মেম্বার,মোঃ জাবের হোসেন,মোঃ জাহিদ হোসেন।

গতকাল  ১৫অক্টোবর হতে শুরু হওয়া হাল নাগাদ ভোটার নিবন্ধন কার্যক্রমে সার্বিকভাবে মনিটরিং করছে জেলা নির্বাচন কমিশনের থানা নির্বাচন অফিসার(বন্দর জোন)মোঃ শহিদুল ইসলাম। তিনি জানান,এই কার্যক্রমের আওতায় চলতি ৭দিনে এই ওয়ার্ডে ছবিতোলা সহ প্রায় আড়াই/ তিন হাজার নতুন ভোটার নিবন্ধনের আওতায় আসবে ।তবে এখন যারা নিবন্ধনে আসবে তারা জাতীয় স্মার্টকার্ড পাবে ২য় পর্যায়ে।

.

এছাড়া যারা পূর্বে নিবন্ধনের আওতায় এসেছেন তারা চলতি মাসের শেষ দিকে অথবা নভেম্বর মাসের মাঝামাঝি সময়ে স্মার্টকার্ড পেতে পারেন বলে জানিয়েছেন।এখন কোতোয়ালী ও ডবলমুরিং থানা এলাকায় স্মার্ট কার্ড বিতরণ চলছে বলেও থানা নির্বাচন অফিসার শহিদ জানান।নবীন ভোটার রিক্তা আকতার জানান, ভোটার হতে পেওে খুশি তবে সত্যিকার আইডিকার্ডটা দ্রুত পেলে ভালো হয় ।

নেভী কলোনী থেকে আসা অপর নবীন ভোটার জানান, সরকারের এই কার্যক্রম তৃণমূলে ছড়িয়ে দিয়ে কাজ কে সহজ করলে আগাত নতুন ভোটার রা বেশী উপকৃত হবে । বিশেষ করে নারী শ্রমিক বা গৃহকর্মী ,কলেজ পড়ুয়া ছাত্রীরা ।

চলতি ভোটার কার্যক্রম কে শান্তি পূর্ন করতে ইপিজেড থানা পুলিশ,আনসার ভিডিপি,শিক্ষক-শিক্ষীকা এবং কাউন্সিলর প্রতিনিধিরা সহযোগিতা করছেন বলে আনসার ভিডিপি সিটি মহিলা সদস্য মিসেস নাসরিন আক্তার এই প্রতিবেদক কে জানান্ ।
প্রতিদিন সকাল ১০টা হতে আগামী ২১ অক্টোবর বিকেল ৪টা পর্যন্ত বিরতীহীন ভাবে বন্দরটিলাস্থ (তালতলা) দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয় স্কুল কক্ষে এই কার্যক্রম চলবে।