অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নতুন নিয়মে একটি টাকাও গৃহকর দিবেন না নগরবাসী

3
.

চট্টগ্রাম সিটি কর্পোরেশন হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রাম গণ অধিকার ফোরাম মহানগর শাখার উদ্যোগে মঙ্গলবার দিনভর নগরীতে গণ সংযোগ করেছেন সংগঠনের নেতারা।

সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নগরীর পূর্ব ষোলশহর বারইপাড়া, ঘাসিয়ার পাড়া, কাপাসগোলা, চকবাজার, শুলকবহর, ফরিদার পাড়ায় অনুষ্ঠিত গণ সংযোগে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম গণ অধিকার ফোরামের কেন্দ্রীয় সভাপতি মো: জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক এম.এ. হাশেম রাজু সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ সময় মো: জাহাঙ্গীর আলম সমবেত নগরবাসীর উদ্দেশ্যে বলেন, চট্টগ্রাম নগরবাসী এবিএম মহিউদ্দিন চৌধুরী, মাহমুদুল ইসলাম চৌধুরী, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, এম. মনজুরুল আলমের আমলে যে পরিমাণ গৃহকর পরিশোধ করেছেন, আগামীদিনেও সেভাবে হোল্ডিং ট্যাক্স আপনারা পরিশোধ করবেন। এর বাইরে এক টাকাও বেশি দিবেন না। নগরবাসী যে সেবা পাওয়ার মৌলিক অধিকার ছিল, গত দু’বছরে বর্তমান মেয়র তা পূরণ করতে পারেন নাই। কোথায় ক্লিন সিটি, গ্রীণ সিটি, মেগা সিটি, হেলদী সিটি? নগরীর একটি রাস্তা-ঘাটও চলাচলের উপযোগী নয়। খেলাধূলার মাঠ নাই, শিশু-কিশোরদের বিনোদনমূলক পার্কের ব্যবস্থা নাই। অথচ নগরপিতা নির্বাচনের পূর্বে ইশতেহার ঘোষণা করেছিলেন যে, এই পবিত্র চেয়ারে বসতে পারলে তিনি নগরবাসীর উপরোক্ত বিষয়গুলো বাস্তবায়ন করবেন।

সংগঠনের নেতারা বলেন, মন্ত্রণালয়ের দোহাই দিয়ে এবং পূর্বের মেয়রদের দোষারোপ করে কোনো লাভ নাই। গত দু’বছরে চাক্তাই খাতুনগঞ্জ ব্যবসায়ী এবং শহরের অধিকাংশ বাড়ী-ঘর কলখারনা জলাবদ্ধতায় নিমজ্জিত ছিল। এর ফলে শত শত কোটি টাকা ক্ষতিগ্রস্থ হয়েছে। এখনো পর্যন্ত শহরের ৩২টি ছোট বড় খালের মধ্যে একটি খালও উদ্ধার করে খনন করতে পারেন নাই।

গৃহকর পুন:মূল্যায়নের নামে নগরবাসীর কাছ থেকে সিটি কর্পোরেশনের দুর্নীতিবাজ কর্মকর্তারা হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছে। তা ফেরৎ দেওয়ার ব্যবস্থা করুন। নগরপিতা আপনি ৬০ লক্ষ নগরবাসীকে সেবা দিতে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছেন। ঐ পবিত্র চেয়ারে বসে সারাদিন রাত নিজের ব্যবসা-বাণিজ্য নিয়ে ব্যস্ত থাকেন এবং দেশ-বিদেশে ঘুরে বেড়ান। অতএব নগরবাসীকে জীবন্ত লাশ না বানিয়ে পবিত্র চেয়ার ছেড়ে দিয়ে স্ব-সম্মানে বিদায় নিন।

আগামী ২১ অক্টোবর রোজ শনিবার সকাল ১১টায় সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী’র পাঁচলাইশস্থ বাসভবন চত্বরে চট্টগ্রাম গণ অধিকার ফোরাম চট্টগ্রাম মহানগর উত্তর-দক্ষিণ জেলা শাখার নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী উপস্থিত থাকবেন বলে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

৩ মন্তব্য
  1. Amjad Niloy বলেছেন

    রাইট

  2. Ismail Hossain বলেছেন

    একমত