অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে সালমান শাহ’র মায়ের বিরুদ্ধে দুই মামলা

5
                           নীলা চৌধুরী, প্রয়াত নায়ক সালমান শাহ ও শাশুড়ি লতিফা হক লুসি।

চট্টগ্রামে প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ’র মা নীলা চৌধুরীর বিরুদ্ধে মানহানির অভিযোগে ১৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে পৃথক দুটি মামলা দায়ের করেছেন সালমান শাহ’র স্ত্রী সামিরার মা লতিফা হক লুসি। গত ৩০ আগস্ট ও ১০ অক্টোবর মামলা দুটি হলেও আজ বুধবার তা গণমাধ্যমকে জানানো হয়।

আদালত সুত্রে জানাযায়, চট্টগ্রামের দ্বিতীয় যুগ্ম জেলা জজ মোহাম্মদ আবদুল কাদের এর আদালতে ৩০ অক্টোবর মানহানির অভিযোগে নীলা চৌধুরীর বিরুদ্ধে মামলা একটি দায়ের করা হয়। মামলায় ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছে। মামলা নম্বর ১২-২০১৭।

মামলায় নীলা চৌধুরীর পাশাপাশি আসামি করা হয়েছে সালমান শাহ ছোট ভাই শাহরান চৌধুরী ইভান ও সালমানের মামা আলমগীর কুমকুমকে।

আগামী ৩০ অক্টোবর মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে । সেদিন দুই পক্ষকেই হাজির থাকতে নির্দেশ দিয়েছেন আদালত।

এদিকে মানহানির অভিযোগে সালমান শাহ’র মা নীলা চৌধুরীর বিরুদ্ধে পৃথক আরেকটি মামলা করেছেন মোস্তাক ওয়াইজ নামের এক ব্যক্তি। ওই মামলায় ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়। মামলা নম্বর ১৩-২০১৭। এ মামলার গ্রহণযোগ্যতা শুনানি হবে ১২ নভেম্বর।

এ প্রসঙ্গে সামিরার মা লতিফা হক সাংবাদিকদের বলেন, নীলা চৌধুরী ও তার পরিবার নানাভাবে আমার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এতে আমার ও আমার পরিবারের সম্মানহানি হচ্ছে। আমার ব্যবসায়িক সুনাম নষ্ট হচ্ছে। তাই বাধ্য হয়ে মামলাটি করতে হলো।
প্রসঙ্গত চিত্রনায়ক সালমান শাহ’র মৃত্যু নিয়ে রয়েছে নানা গুঞ্জন। কেউ বলছে হত্যা কেউ বলছে আত্মহত্যা। সম্প্রতি রুবি সুলতানা নামে এক নারীর ভিডিও বার্তা প্রকাশের পর আবারও নতুন করে আলোচনায় আসে সালমান ‘হত্যাকান্ড’। বিচার দাবিতে চট্টগ্রামে ইতিমধ্যে সংবাদ সম্মেলন ও সমাবেশ করেছেন সালমান শাহ’র মা নীলা চৌধুরী।

৫ মন্তব্য
  1. Tasnuva Promee বলেছেন

    Koto cinema j hocche. Rubi sultana keo to gayeb kore dilo samira

  2. Bahar Uddin বলেছেন

    শালমান শাহ মরেও শান্তি পাচ্ছে না। তার মৃতু্্যর পর স্বজনরা মৃত্যু নিয়ে রীতিমত লুকোচুরি খেলছে!!