অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দিয়াজ হত্যা মামলা থানায় এজাহারভূক্ত করতে আদালতের নির্দেশ

1
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাড়া বাসায় রহস্যজনক নিহত কেন্দ্রিয় ছাত্রলীগের সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীকে হত্যার অভিযোগে তার মায়ের দায়ের করা হত্যা মামলাটি এজাহার হিসেবে অন্তভূক্ত করতে আদালত জেলার হাটহাজারী থানাকে নির্দেশ দিয়েছেন।

আজ সোমবার দুপুরে চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ নুর এ আলম এ আদেশ দেন। এদিন আদালতে বাদিপক্ষের আবেদনের শুনানি অনুষ্ঠিতহয়।

দিয়াজের মা জাহেদা আমিনের আইনজীবী আবু হানিফ বলেন, এর আগে একই আবেদন করা হলে মুখ্য বিচারিক হাকিম আদালতে তা নামঞ্জুর করেছিলেন। আজ আদালতে শুনানী কালে আদালত হাটহাজারী থাকে মামলাটি হত্যা মামলা হিসেবে এজাহার অর্ন্তভূক্ত করতে আদেশ দিয়েছেন।

উল্লেখ্য গত বছরের ২০ নভেম্বর রাতে চবি দুই নম্বর গেট এলাকায় ভাড়া বাসায় নিজ কক্ষ থেকে ছাত্রলীগ নেতা দিয়াজ ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনাকে প্রথম থেকে তার পরিবার পরিকল্পিত হত্যা দাবী করে আসলেও পুলিশ এটি আত্মহত্যা ইউডি মামলা হিসেবে নতিভূক্ত করে।

ঘটনার তিন দিন পর গত বছরের ২৪ নভেম্বর দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী বাদি হয়ে চবির এক সহকারী প্রক্টর ও কয়েকজন ছাত্রলীগ নেতাসহ ১০ জনের বিরুদ্ধে আদালতে হত্যা মামলা করেন।

এদিকে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজে ময়নাতদন্তের রিপোর্টে আত্মহত্যা বলে রিপোর্ট আসলেও পরে দ্বিতীয় দফা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতলে ময়না তদন্ত সম্পন্ন হয়। এতে হত্যাজনিত কারণে দিয়াজের মৃত্যু হয় বলে রিপোর্ট দেয়।

পরে আদালত মামলাটি সিআইডিকে তদন্তে নির্দেশ দেন।

১ টি মন্তব্য
  1. Jahedul Karim Bappi বলেছেন

    Upojukto sasty dewa dorkar