অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মহেশখালীতে স্কুলছাত্রী খুনঃ ৭ মাস পর সৎ মা গ্রেফতার

0

কক্সবাজার জেলা প্রতিনিধিঃ

কক্সবাজারের মহেশখালীতে স্কুল ছাত্রী অাত্মহত্যার ৭ মাস পর সৎ মায়ের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছে মহেশখালী থানা পুলিশ। এ ঘটনায় একমাত্র আসামী সৎ মাকে সোমবার রাতে পুলিশ গ্রেফতার করেছে। ১৮০ টাকার জন্য সৎ মায়ের হাতে মার খাওয়ার পর বড় মহেশখালী বালিকা বিদ্যালয়ের ৭ম শ্রেনীর ছাত্রী ও পশ্চিম দেবাঙ্গপাড়া গ্রামের হেলাল উদ্দিনের প্রথম স্ত্রীর মেয়ে আহত মাসুকা আত্মহত্যা করে ।

জানাগেছে, চলতি বছর গত ৭মার্চ সকালে মাসুকার বাবা হেলাল উদ্দিন স্কুলের বেতনের জন্য মেয়েকে ১৮০ টাকা দেয়। মাসুকা সেই টাকা পাঠ্য বইয়ের ভেতর রাখে। স্কুলে যাওয়ার সময় টাকা খুজতে গিয়ে টাকা না পাওয়ায় সৎ মা সাবিনা ইয়াসমিনের সাথে মাসুকার তর্কবিতর্ক হয়।

ছাত্রী মাসুকার দাবী ছিল তার সৎ ভাই স্কুলের ১৮০টাকা চুরি করেছে। তর্কতর্কির এক পর্যায়ে সৎ মা মাসুকাকে অাচারেরর কাচের বোতল দিয়ে কপালে আঘাত করে।এতে কপালে গুরুতর ফুলা জখম হয়। এতে রাগে ক্ষোভে অভিমানে গলায় ওড়না প্যাচিয়ে অাত্মহত্যা করে।

পুলিশ মরদেহ উদ্ধার করে। লাশের ময়না তদন্ত করা হয়। ওই দিন মাসুকার বাবা হেলাল উদ্দিন বাদী হয়ে মহেশখালী থানার ইউডি মামলা ০১/১৭নং রের্কড করে। স্থানীয় গোরস্থানে দাফন করা হয় মাসুকাকে।

এদিকে, দীর্ঘ ৭ মাস পর ২৩ অক্টোবর পোস্ট মর্টেম রির্পোট পান মহেশখালী থানা পুলিশ।

পুলিশ জানায়, স্কৃলছাত্রী মাসুকার ভিসেরা রিপোর্টে শ্বাসরোদ্ধ ও কপালে রক্ত জমাট বাধা অাঘাতের কারনে তার মৃত্যু হয়েছে বলে প্রতিবেদন পায়। রিপোর্ট পেয়েই মহেশখালী থানার সুরতহাল রির্পোট তৈরীকারী কর্মকর্তা এস অাই ইমাম হোছেন চৌধুরী বাদী হয়ে সৎ মা সাবিনা ইয়াসমিনকে একমাত্র অাসামী করে থানায় হত্যা মামলা দায়ের করেন।

সোমবার রাতেই পুলিশ অভিযান চালিয়ে সৎ মেয়েকে হত্যাকারী বড় মহেশখালী পশ্চিম দেবাঙ্গপাড়া গ্রাম থেকে সৎ মা সাবিনা ইয়াসমিনকে গ্রেপ্তার করে। ছাত্রী মাসুকার মায়ের ২সন্তান নিয়ে হেলাল উদ্দিনের সংসার থেকে ডিভোর্স হয়। পরে বাবা হেলাল উদ্দীনের সাথে মহেশখালী কুতুবজোম খোন্দকার পাড়া গ্রামের ইলিয়াস খলিফার মেয়ে সাবিনা ইয়াসমিনের বিয়ে হয়।

মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, ঘটনার বিষয়ে ডাক্তারী রির্পোটের পর ৩০২ধারায় হত্যা মামলা রুজু হয়েছে। অারো তদন্ত করা হবে। গ্রেফতার হওয়া আসামীকে আজ আদালতে সোর্পদ করা হবে।।