ছাত্র জীবন থেকে আমি রাজনীতির সাথে জড়িত -চট্টগ্রামের ডিসি

1
CPJA_AGM_Photo_27.06.16
চট্টগ্রাম ফটোজার্নালিষ্ট এসোসিয়েশনের দ্বি বার্ষিক সম্মেলনে বক্তব্য রাখছেন জেলা প্রশাসক।

চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেছেন আমি সাংবাদিক বান্ধব, সাথে সাথে জনবান্ধবও, ছাত্র জীবন থেকে আমি রাজনীতির সাথে জড়িত ছিলাম তাই জনগনের সাথে আমার সম্পর্ক বেশী।

তিনি সোমবার চট্টগ্রাম ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের দ্বি-বার্ষিক সম্মেলন ও নির্বাচন’১৬ উপলক্ষে চট্টগ্রাম প্রেস ক্লাবের আবদুল খালেক মিলনায়তনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন।

আন্দোলন সংগ্রামে ফটো সাংবাদিকরা বেশী হামলার শিকার হয় উল্লেখ করে সরকারী এ কর্মকর্তা বলেন, তবুও তারা ঝুঁকি নিয়ে পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছেন। যদি সাংবাদিকদের সহযোগীতা না তাহলে প্রশাসন একা কোন কাজ করতে পারে না জানিয়ে তিনি আরো বলেন, সাম্প্রতিক সময়ে জেলা প্রশাসনের ভেজাল বিরোধী ও রমজান উপলক্ষে দ্রব্য মূল্য নিয়ন্ত্রনে ভ্রাম্যমান আদালত পরিচালনার কারনে দ্রব্য মূল্য অনেক সহনীয় পর্যায়ে এসেছে। ব্যবসায়ীরা অনেক সতর্ক হয়ে অতি মুনাফার লোভ থেকে সরে আসায় সাধারন জনগন তার সুফল পাচ্ছে। আমি জনগনের সেবা করে যাচ্ছি। ৭১ সালে মহান মুক্তিযুদ্ধে চিত্র সাংবাদিকদের তোলা ছবিগুলো আজ মুক্তিযুদ্ধের দলিল হিসাবে বিবেচিত হচ্ছে।

তিনি বর্তমান কমিটি ও দ্বি-বার্ষিক নির্বাচনে যারা বিজয়ী হয়ে আসবেন তাদের অগ্রীম শুভেচ্ছা জানান।

সিপিজেএ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের যুগ্ম সাধারন সম্পাদক রাজেশ চক্রবর্তীর সঞ্চালনায় সভাপতি দিদারুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের সাধারন সম্পাদক রাশেদ মাহমুদ।

অনুষ্ঠানের বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, সাবেক প্রেস ক্লাব সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান, প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, প্রেস ক্লাব সম্পাদক মহসিন চৌধুরী, জামাল খান ওয়ার্ডের কাউন্সিল শৈবাল দাশ।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বৈশাখী টেলিভিশনের বার্তা প্রধান সিপিজেএ’র উপদেষ্টা অশোক চৌধুরী, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, বিএফইউজের নিবার্হী সদস্য আসিফ সিরাজ, সিইউজের সাধারন সম্পাদক মোহাম্মদ আলী, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক চৌধুরী ফরিদ।

Advertisements

প্রথম মন্তব্য

  1. চট্টগ্রাম জেলা প্রশাসক , মেজবাহ উদ্দিন স্যার, নিঃসন্ধেহে একজন নির্ভেজাল মানুষ, একজন প্রশাসক হিসাবে দক্ষ ও ন্যায়নীতিবান । গরিবের বন্ধু । আমি স্যারের সু স্বাস্থ্য ও সফলতা কামনা করি ।

একটি মন্তব্য দিন