অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চন্দনাইশ আওয়ামী লীগের দুগ্রুপের সংঘর্ষে আহত ৯, দলীয় সভা পণ্ড

1
আহত আওয়ামী লীগ নেতা জুনু।

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ  এবং পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমেদ জুনু এক পুলিশসহ  কমপক্ষে ৯ জন আহত হয়েছেন। সংঘর্ষে দলীয় একটি কর্মসূচি পণ্ড হয়ে গেছে।

আজ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেল ৫টার দিকে পৌর সদরের শাহ আমিন পার্কে এই সংঘাতের ঘটনা ঘটেছে।

ঘটনার প্রতিবাদে জুনুর সমর্থকরা সড়ক অবরোধের চেষ্টা করলে আরাকান সড়কে যানজট লেগে যায় । তবে পুলিশী হস্তক্ষেপে যানবাহন চলাচল শুরু হতে ১ ঘন্টা লেগে যায় ।

চন্দনাইশ থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকার বলেন-উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর এবং সাধারণ সম্পাদক আবু আহমেদের অনুসারীদের মধ্যে এই ঘটনা ঘটেছে।  সংঘাতের খবর পেয়ে পুলিশ এসে বিবদমান দুই গ্রুপকে ধাওয়া দিয়ে কমিউনিটি সেন্টার থেকে বের করে দেয়। রাস্তায় এসে আওয়ামী লীগের নেতাকর্মীরা পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ায় জড়ায়। এসময় ইটপাটকেল নিক্ষেপে চন্দনাইশ থানার এস আই মুজিবুর রহমান আহত হয় বলে জানান ওসি।

.

এদিকে রাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত গাছবাড়িয়া কলেজ গেট, বাগিচারহাট, দোহাজারীসহ বিভিন্ন স্থানে টায়ার ও কাঠে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করছিলেন বিক্ষুব্ধ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

দোহাজারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক আবদুল্লাহ আল নোমান বেগ জানান, প্রশাসনকে ২৪ ঘন্টার আলটিমেটাম দিয়েছি, যদি এ সময়ের মধ্যে দোষীদের গ্রেফতার করা না হয় আমরা দুর্বার আন্দোলনে যেতে বাধ্য হব।

১ টি মন্তব্য
  1. Shakwat Hossin বলেছেন

    লীগাররা বলতাছে বিএনপি এই হামলা করছে?