অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হেলাল হুমায়ুন ছিলেন বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় উজ্জ্বল দৃষ্টান্ত

0
.

বরেণ্য সাংবাদিক হেলাল হুমায়ুন ছিলেন বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় উজ্জ্বল দৃষ্টান্ত। তিনি সাধারণ মানুষের দুর্ভোগ, দুঃখ-দুর্দশার চিত্র তুলে ধরতেন নির্মোহভাবে। তিনি নিবেদিতপ্রাণ ও পরিশ্রমী সাংবাদিক ছিলেন।

সোমবার বাদে আসর এই সাংবাদিকের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন। দৈনিক নয়াদিগন্ত চট্টগ্রাম ব্যুরো পরিবার ওই স্মরণ সভার আয়োজন করে।

নয়াদিগন্ত চট্টগ্রাম ব্যুরো প্রধান নুরুল মোস্তাফা কাজীর সঞ্চালনায় দোয়া মাহফিলে বক্তব্য রাখেন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও ডেইলী অবজারভারের ব্যুরো চীফ মোস্তাক আহমদ ও মরহুম হেলাল হুমায়ুনের পুত্র রাগিব আল হেলালী।

দেfয়া মাহফিল ও মিলাদ পরিচালনা করেন মাওলানা মুহাম্মদ শহিদুল আলম।

স্মরণ সভায় আরো উপস্থিত ছিলেন মরহুম হেলাল হুমায়ুনের শ্বশুর ওয়াকিল আহমদ চৌধুরী, মুক্তিযুদ্ধের দেমাগগিরি ক্যাম্প পরিচালক মাওলানা সরওয়ার কামাল, দৈনিক ইনকিলাবের চট্টগ্রাম ব্যুরোচীফ শফিউল আলম, ডেইলি সান ও ডেইলী স্টারের সাবেক ব্যুরোচীফ আব্দুল্লাহ আল মাহমুদ, সাংবাদিক কাশেম মাহমুদ, চট্টগ্রাম প্রেসক্লাবের নির্বাহী সদস্য শামসুল ইসলাম, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক পাঠাগার সম্পাদক শহীদুল ইসলাম, সাংবাদিক রাসেদ এইচ চৌধুরী, দৈনিক সংগ্রামের ব্যুরোচীফ ই.এম.বেলাল, জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) কেন্দ্রিয় সহ-সভাপতি আবু মোজাফফর মোহাম্মদ আনাছ, তনজিমুল মোসলেমিন এতিমখানার তত্ত্বাবধায়ক হাফেজ আমান উল্লাহ, মরহুমের ভাইরা বখতিয়ার পারভেজ সেলিম, সাংবাদিক মোহাম্মদ হোসাইন, ওমর ফারুক, আখতার হোসাইন, মোহাম্মদ হানিফ, মুহাম্মদ নজরুল ইসলাম, মোহাম্মদ মাঈনুদ্দিন, আরাফাত হোসেন বিপ্লব, নয়াদিগন্তের পাঠক সংগঠন প্রিয়জনের সাধারণ সম্পাদক এম ইয়াছিন আরাফাত প্রমূখ।

সাবেক সিইউজে সভাপতি মোস্তাক আহমদ মোস্তাক আহমদ বলেন, হেলাল হুমায়ুন সত্য, নিষ্ঠাবান ও নিবেদিতপ্রাণ সাংবাদিক ছিলেন। একাগ্র চিত্তে কাজ করতেন। মানুষ হেলাল হুমায়ুনের ব্যবহারে মুগ্ধ হতেন। তার পথ অনুসরণ করতে পারলেই তাকে সম্মান জানানো হবে।

দোয়া পরিচালনায় মাওলানা শহিদুল আলম বলেন, মরহুম হেলাল হুমায়ুন ছিলেন অতুলনীয় একজন। তার বুদ্ধিদীপ্ত প্রতিভার জন্য মৃত্যুর পরও আমাদের মাঝে বেঁচে আছেন। মরহুমের জীবদ্দশায় গড়ে যাওয়া সমাজ কর্ম বর্তমান প্রজন্মের জন্য শিক্ষনীয় বলে তিনি মন্তব্য করেন। -প্রেস বিজ্ঞপ্তি