কাল থেকে শুরু হচ্ছে মাসব্যাপি উইম্যান এক্সপো

0
.

আগামীকাল ২ অক্টোবর বৃহস্পতিবার থেকে চিটাগাং উইম্যান চেম্বারের আয়োজনে শুরু হচ্ছে একাদশ ইন্টারন্যাশনাল উইমেন্স এসএমই এক্সপো বাংলাদেশ-২০১৭।

রপ্তানী উন্নয়ন ব্যুারো, দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি, এসএমই ফাউন্ডেশন ও জুট ডাইভার্সিফিকেশন প্রমোশান সেন্টার এর সহযোগিতায় মাসব্যাপী এ মেলা বুধবার থেকে নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে  শুরু হচ্ছে।

২ নভেম্বর বিকেল ৩টায় পোলো গ্রাউন্ড (রেলওয়ে মাঠে) মাসব্যাপী মেলা প্রধান অতিথি থেকে উদ্বোধন করবেন স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশারফ হোসেন (এমপি), বিশেষ অতিথি- ভূমি প্রতি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম মেহের আফেরোজ চুমকি, চসিক মেয়র আ.জ.ম নাছির উদ্দিন, সাবেক সিটি মেয়র আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী, চট্ট্রগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, মেট্রোপলিটন চেম্বার সভাপতি আলহাজ্ব খলিলুর রহমান,।এ ছাড়া বিভিন্ন ট্রেড বর্ডির সদস্য, বিদেশী ডেলিগেট, চেম্বার পরিচালকসহ সুধী মন্ডলী মেলায় উপস্থিত থাকবেন বলে আয়োজকরা জানান।

মেলার প্রস্তুতি উপলক্ষে মঙ্গলবার আগ্রাবাদ হোটেলে এক সংবাদ সম্মেলনে মেলার আয়োজন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিডব্লিউসিসিআই) সভাপতি মনোয়ারা হাকিম আলী বলেন, নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যসহ এসএমই পণ্যের বাজার সম্প্রসারণ, প্রচার, প্রসার, আয় বৃদ্ধি এবং ভোক্তা-উদ্যোক্তাদের মধ্যে সম্পর্ক স্থাপনের লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়েছে। এ বছর ইরান, ভারত, থাইল্যান্ডের উদ্যোক্তারা মেলায় অংশগ্রহণ নিশ্চিত করেছেন বলে জানান তিনি।

এবার ছোট-বড় প্রায় সাড়ে তিনশ স্টল এবং ১৫টি প্যাভিলিয়ন থাকছে মেলায়।

মেলায় এবার ২১-২৫ নভেম্বর ‘চতুর্থ এসএমই ব্যাংকিং ম্যাচ-মেকিং ফেয়ার ২০১৭’, ২৯ নভেম্বর থেকে ২ ডিসেম্বর ‘চিটাগাং মেগা ফুড কার্নিভাল’ এবং ১৩-১৯ নভেম্বর ‘পাট পণ্য মেলা ২০১৭’ আয়োজন করা হয়েছে।

মেলায় কো-স্পন্সর হিসেবে আছে আরএসপিএল, ব্র্যাক ব্যাংক, বে-গ্যালারি, হিমালয়া, র‌্যাংকস প্রপার্টিজ, শেঠ প্রপার্টিজ, ডায়মন্ড সিমেন্ট, ইন্ট্রাকো গ্রুপ এবং ওয়েল ফুড।

 

কোন মন্তব্য নেই