ছাত্রলীগ নেতা রনির মুক্তিতে বাধা নেই

0
CTG-NEWS--BSL-RONI-25.05.20
নগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক রণির ফাইল ছবি।

অস্ত্র আইনে করা মামলায় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুল আজিম রনির জামিনের মেয়াদ আরও তিন মাস বাড়িয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি আমির হোসেনের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে ১৩ জুন বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ রনিকে পুলিশ প্রতিবেদন প্রদান অথবা ছয় মাসের (যেটি আগে হয়) অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন।

পরে এই মামলায় গত ১৯ জুন রনির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এর ফলে হাইকোর্ট থেকে জামিন পেলেও তখন রনির মুক্তি মেলেনি। অভিযোগপত্র দাখিলের পর জামিনের মেয়াদ বাড়াতে হাইকোর্টে আবেদন করে রনি।

মঙ্গলবার হাইকোর্ট তার জামিনের মেয়াদ তিন মাস বৃদ্ধি করে। ফলে রনির জামিনে মুক্তি পেতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী শ ম রেজাউল করিম।

প্রসঙ্গত, গত ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে ৭ মে হাটহাজারী উপজেলার মির্জাপুর থেকে রনিকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। নির্বাচনী এলাকায় প্রভাব বিস্তারের অভিযোগে তাকে দুই বছরের কারাদণ্ড দেন নির্বাচনে দায়িত্বরত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ। এছাড়া অস্ত্র আইনে তার বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়। এর মধ্যে প্রভাব বিস্তারের মামলায় নিম্ন আদালত থেকে জামিন পান রনি।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন