অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কিশোরগঞ্জে সংঘর্ষে ৩ ভাইসহ নিহত ৫

1
.

কিশোরগঞ্জের মিঠামইন উপজেলায় খালে বাঁধ দিয়ে মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষে তিন ভাইসহ পাঁচ ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় নারী-পুরুষসহ অন্তত ৪০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে উপজেলার ঢাকি ইউনিয়নের চারিপাড়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

মিঠামইন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আহমেদ পলি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নিহতরা হলেন- মিঠামইনের পশ্চিম হাটির সুলেমান গ্রুপের মো. আবদুল আজিজের তিন ছেলে ফেরদৌস মিয়া (৫৫), মাখন মিয়া (৪২) ও মাসুম মিয়া (৩৫) এবং টাগুরিয়া গ্রামের পল্লব গ্রুপের সুজন মিয়ার ছেলে রাজিব মিয়া (২৮) ও মুকুল মিয়া (৩০)।

মিঠামইন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসাইন জানান, ঘটনাস্থল দুর্গম হাওরে হওয়ায় হতাহতের সংখ্যা বাড়তে পারে। তবে প্রাথমিকভাবে পাঁচজন নিহতের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। পুলিশ জানায়, এলাকায় আধিপত্য বিস্তার ও মুক্ত জলাশয়ে মাছ ধরাকে কেন্দ্র করে চারিপাড়া গ্রামের সুলেমান এবং মারুফ গ্রুপের সঙ্গে একই এলাকার পল্লব গ্রুপ ও মাসুম গ্রুপের মধ্যে অনেক দিন ধরে বিরোধ চলছিল।

ওই বিরোধকে কেন্দ্র করে বেলা দেড়টার দিকে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়। দুইপক্ষের সঙ্গে যোগ দেয় শত শত মানুষ। এ সময় রক্তক্ষয়ী সংঘর্ষ শুরু হয়। এতে বল্লম ও টেঁটাবিদ্ধ হয়ে ঘটনাস্থলে চারজন মারা যান। হাসপাতালে নেয়ার পথে মারা যান আরও একজন। এতে নারী-পুরুষসহ অন্তত ৫০ জন আহত হন। আহতদের মধ্যে ২০ জনকে কিশোরগঞ্জ সদর হাসপাতাল ও মিঠামইন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

মিঠামইন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। পাঁচজনের মরদেহ উদ্ধার করে কিশোরগঞ্জ সদর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

১ টি মন্তব্য
  1. Md Mohiuddin বলেছেন

    জয়বাংলা
    রাষ্ট্রপতির এলাকায় হামলা…