অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে উত্তেজনা, রংপুরের সে হিন্দু যুবক নীলফামারী থেকে আটক

2
.

রংপুরের পাগলাপীরে হিন্দু যুবক টিটু রায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার ঘটনায় ব্যাপক সহিংসতার পর তাকে নীলফামারী থেকে আটক করা হয়েছে।

আজ মঙ্গলবার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টিটু রায়কে নীলফামারী থেকে আটক করে।

এর আগে গত শুক্রবার ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার প্রতিবাদে স্থানীয় মুসল্লিরা রংপুরের পাগলাপীর এলাকায় রংপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে। এ সময় পুলিশ তাদের বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে মুসল্লিদের ব্যাপক সংঘর্ষ হয়। নিহত হন একজন। এছাড়া পুলিশসহ আহত হন আরও অর্ধশত।

অপর দিকে স্থানীয় উত্তেজিত যুবকরা ১০টি হিন্দু বাড়ি-ঘরে আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ উঠে। যা নিয়ে দেশব্যাপী শুরু হয় তোলপাড়।

এরই মধ্যে হিন্দু বাড়ি-ঘরে আগুন ও পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ানো অভিযোগে পুলিশের পক্ষ থেকে দুই হাজার মুসল্লির বিরুদ্ধে দুটি মামলা ও শতাধিক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ৪ কিশোরকেও ছাত্রশিবিরের কর্মী দাবি করে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে, ঘটনাস্থল পরিদর্শনে আজ মঙ্গলবার সেখানে গেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পুলিশ মহাপরিদর্শক একেএম শহিদুল হক।

২ মন্তব্য
  1. Md Al - Amin বলেছেন

    তার মানে,যে অন্যায় এর প্রতিবাদ করবে,সে হবে সিবির অথবা বি এন পির কর্মি।আওয়ামিলিগ কোনো প্রতিবাদ করে না।টিটু কি আওয়ামিলিগের কর্মি

  2. Kayum Abdullah Al বলেছেন

    ওনিই কি সেই হুজুর,,যিনি ফেক
    আইডি খুলে ভুয়াা এষ্ট্যাডার্স দিয়েছিল বলে প্রচার হয়েছিল।