অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সিইউজে দুই নেতা রিয়াজ হায়দার ও স্বরূপের উপর সন্ত্রাসী হামলা

1
যুবলীগ নামধারী সন্ত্রাসী কায়সার হামিদ ও সাখাওয়াত হোসেন।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি ও বাংলাদেশ প্রতিদিন এর চট্টগ্রাম ব্যুরো প্রধান পেশাজীবি নেতা সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী ও সিইউজের নেতা স্বরূপ ভট্টাচার্য্যের উপর সন্ত্রাসী হামলা চালিয়েছে যুবলীগ পরিচয়ধারী সন্ত্রাসীরা। মঙ্গলবার (১৪ নভেম্বর) রাত পৌনে একটা দিকে চট্টগ্রাম মেডিকেল থেকে জামালখানের দিকে রিক্সাযোগে যাওয়ার সময় জামালখান মোড় এবং দৈনিক কর্ণফুলী পত্রিকার অফিসের মাঝ বরাবর এলাকায় সন্ত্রাসীরা দুই সাংবাদিক নেতাকে বহনকারী রিক্সা থামিয়ে তাদের উপর হামলা চালায়।

এ ঘটনায় তাৎক্ষনিক পুলিশ অভিযান চালিয়ে চকবাজার এলাকার চিহ্নিত যুবলীগ নামধারী সন্ত্রাসী টিনু গ্রুপের সেকেন্ড ইন কমান্ড কায়সার হামিদ ও সাখাওয়াত হোসেন নামে দুই সন্ত্রাসীকে গ্রেফতার করেছে।

তাদের কাছ থেকে পুলিশ সাংবাদিকদের মারধর করে ছিনিয়ে নেয়া টাকা মানি ব্যাগ, মোবাইল ফোন ও অন্যান্য মালামাল উদ্ধার করেছে।

চট্টগ্রাম কলেজের বহিরাগত যুবলীগ নামধারী সন্ত্রাসী নূরুল মোস্তফা টিনুর সাখে কায়সার হামিদ।

হামলার শিকার সাংবাদিক নেতা রিয়াজ হায়দার পাঠক ডট নিউজকে জানান, রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক স ম েইব্রাহিম এবং অন্য একটি ক্লিনিকে চিকিৎসাধীন সাংবাদিক স্বরূপের বাবাকে দেখে জামালখান প্রেসক্লাবের দিকে যাচ্ছিলাম। আমাদের রিক্সা দৈনিক কর্ণফুলীর অফিস ফেলে জামালখান মোড়ের দিকে যাওয়ার সময় একটি মোটর সাইকেলে এসে ৩ সন্ত্রাসী সামনে থেকে আমাদের রিক্সাকে ধাক্কা মেরে থামতে বাধ্য করে। এর পরপরই তারা ছাত্রলীগের নামে শ্লোগান উপর হামলা চালাতে থাকে। আমারদের কাছ থেকে ব্যাগ মোবাইলফোন ও প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নেয় অস্ত্রের মুখে। এসময় রিক্সাচালক তাদের বাধা দেয়ার চেষ্টা করছে চালককেও মারধর করে সন্ত্রাসীরা।

ঘটনাস্থল জামালখান। ছবি: গুগল স্ট্রিট ভিউ।

এক পর্যায়ে এলাকার পথচারীরা তাদের ধাওয়া করে। আমরা তাৎক্ষনিক কোতোয়ালী পুলিশের একজন উর্ধ্বতন কর্মকর্তাকে ফোনে জানালে টহল পুলিশ দ্রুত েএসে তাদের ধাওয়া করে ২ জনকে আটক করেছে।

রিয়াজ হায়দার জানান, এটি নিচক ছিনতাইয়ের জন্য হতে পারে না। হামলাকারীদের অন্য কোন পরিকল্পনা ছিল।

সিএমপির ডিসি (দক্ষিণ) এস এম মোস্তাইন হোসেন জানান, অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে আমাদের টহল দল দুজনকে আটক করেছে। তারা ঔই এলাকার চিহিৃত চাঁদাবাজ ও ছিনতাউকারী। তাদের কাছ থেকে সাংবাদিকদের খোয়া যাওয়া মানি ব্যাগ টাকা উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে মামলা হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

১ টি মন্তব্য
  1. Md Nasir Uddin বলেছেন

    তাতে কি কিছুই হবে না, সকালে নেতারা এসে মাফ চেয়ে নিবে,