অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পূর্বকোণ সম্পাদকের মৃত্যুতে বিএনপি নেতৃবৃন্দের শোক

6
.

বন্দর নগরী চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বকোণের সম্পাদক স্থপতি তসলিম উদ্দিন চৌধুরী বুধবার (১৫ নভেম্বর) সকাল পৌনে ৭টার দিকে ঢাকায় একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি নেতৃবুন্দন। নিছে তাদের বিবৃতি তুলে ধরা হল।

নোমানের শোকঃ
বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান এক বিবৃতিতে দৈনিক পূর্বকোণ সম্পাদক, স্থপতি তসলীম উদ্দীন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দূঃখ প্রকাশ করেছেন।
বিবৃতিতে আবদুল্লাহ আল নোমান বলেন, তাঁর অকাল মৃত্যু মেনে নেওয়া আমার কাছে অনেক কষ্টকর। তসলীম উদ্দীন চৌধুরীর কর্মকান্ড শুধু পূর্বকোণের মধ্যে সীমাবদ্ধ ছিল না। একজন স্থপতি হিসেবে চট্টগ্রাম নগরীকে একটি নান্দনিক নগরী হিসেবে গড়ে তেলার জন্য তাঁর চিন্তা চেতনা কাজ করত। বিভিন্ন সামাজিক কর্মকান্ডে তিনি নিজেকে সম্পৃক্ত করেছিলেন। নিরবে মানুষের দূঃসময়ে সহযোগিতার হাত সম্প্রসারিত করে দিতেন যা কখনো প্রকাশ করতেন না।
আবদুল্লাহ আল নোমান মরহুমের শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন।

আমীর খসরু’র শোকঃ
দৈনিক পূর্বকোণ সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবক স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।
বুধবার দুপুরে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, চট্টগ্রামে সংবাদপত্রের প্রসারে তসলিম উদ্দিন চৌধুরীর ভূমিকা অন্যতম। এছাড়াও তিনি অত্যন্ত ন্যায়-নিষ্ঠার সাথে বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।
তাঁর সততা ও দক্ষতা এবং সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের অবদান চট্টগ্রামবাসী দীর্ঘদিন সরণ রাখবে। আমীর খসরু মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

মোরশেদ খানের শোকঃ
পূর্বকোণ পত্রিকার সম্পাদক স্থপতি তসলিম উদ্দীন চৌধুুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান। এক বিবৃতিতে তিনি বলেন, তসলিম উদ্দীন চৌধুরী একজন নির্লোভ, নিরহংকারী ও চট্টগ্রাম দরদী মানুষ ছিলেন। চট্টগ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম নেওয়া এই মানুষটি তার চিন্তা চেতনা দিয়ে এদেশের উন্নয়নে আজীবন কাজ করে গেছেন। দৈনিক পুর্বকোণ পত্রিকার মাধ্যমে বৃহত্তর চট্টগ্রামের সামগ্রিক উন্নয়নে তার অবদান ছিল অপরিসীম। তার মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পুরণ হবার নয়। তিনি বলেন, মানুষকে গড়ে তুলতে তার সৃষ্ট কর্ম, মানুষের প্রতি ভালবাসা, মাটির প্রতি মমত্ববোধ সব কিছুই আমাদের ভবিষ্যত প্রজন্মকে ধারন করতে হবে। তার জীবন চরিত্র থেকে বর্তমান প্রজন্মকে শিক্ষা গ্রহণ করতে হবে। তিনি বলেন, যারা দেশের জন্য ও সমাজ উন্নয়নে কাজ করেন তারা যুগ যুগ ধরে তাদের কর্মের জন্য অবিশ্বরনীয় হয়ে থাকেন। তসলিম উদ্দীন চৌধুরী ও আমাদের মাঝে তার কর্মের গুণে বেঁচে থাকবেন। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

মহানগর বিএনপি’র শোকঃ
বহুল প্রচারিত দৈনিক পূর্বকোণ পত্রিকার সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবক স্থপতি তসলিম উদ্দিন চৌধুরী’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি। চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ডা: শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান এরক শোক বার্তায় বলেন, চট্টগ্রামের সংবাদ পত্রের প্রসারের ক্ষেত্রে তসলিম উদ্দিন চৌধুরী অন্যতম ভূমিকা পালন করেছিলেন। এছাড়াও তিনি বিভিন্ন পেশাজীবী ও সামাজিক কাজে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। পূর্বকোণ সম্পাদক স্থপতি তসলিম উদ্দিন চৌধুরী’র মৃত্যুতে দেশ ও জাতি সাংবাদিক জগতের এক উজ্জ্বল নক্ষত্রকে হারালো।
নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের সদস্যদের সমবেদনা জ্ঞাপন করেন।

৬ মন্তব্য
  1. Morshed Chowdhury বলেছেন

    RIP

  2. Morshed Chowdhury বলেছেন

    RIP

  3. Morshed Chowdhury বলেছেন

    RIP

  4. Morshed Chowdhury বলেছেন

    RIP

  5. Md Najim Nur বলেছেন

    আমিন

  6. Md Najim Nur বলেছেন

    আমিন