অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কালুরঘাট সেতু বাস্তবায়নে প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর করার আশ্বাস

0
.

কালুরঘাট বোয়ালখালী সেতু বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নীতিগত অনুমোদনের দ্রুত বাস্তবায়নে যথাযথ ভূমিকা পালন এবং এ বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর করবেন আশ্বস্ত করেছেন অর্থ সচিব মুসলিম চৌধুরী।

আজ শনিবার বিকালে বাংলাদেশ সরকারের অর্থ সচিব মুসলিম চৌধুরীর সাথে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের মত বিনিময় ও সৌজন্য সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত মতবিনিময় সভায় পরিষদ নেতৃবৃন্দ বোয়ালখালী-কালুরঘাট সড়ক সেতু নির্মাণ না হওয়ায় উন্নয়ন বঞ্চিত বোয়ালখালী ও দক্ষিণ চট্টগ্রামের মানুষের যাতায়াত ও পণ্য পরিবহনে সমস্যার কথা তুলে ধরেন।

স্বাধীনতা প্রাপ্তির দীর্ঘ ৪৬ বছরেও উন্নয়ন বঞ্চিত থেকে যাওয়া বোয়ালখালী ও দক্ষিণ চট্টগ্রাম কে প্রধানমন্ত্রী ঘোষিত উন্নয়নের মহা সড়কে সামিল করার সূযোগ সৃষ্টি করে দেয়ার জন্য ভূমিকা রাখতে অর্থ সচিব কে এলাকার আপামর জনসাধারণের পক্ষে অনুরোধ জনান। বোয়ালখালী-কালুরঘাট দ্বিতীয় সেতু প্রকল্পে প্রধানমন্ত্রীর নীতিগত অনুমোদনের দ্রুত বাস্তবায়নের জন্য দাবী জানান।

পরিষদ ও সাংবাদিক নেতৃবৃন্দর বক্তব্যের পরিপ্রেক্ষিতে অর্থ সচিব প্রধানমন্ত্রীর নীতিগত অনুমোদনের দ্রুত বাস্তবায়নের জন্য যথাযথ ভূমিকা পালন করবেন মর্মে পরিষদ কে জানান এবং এ বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর করবেন এবং বোয়ালখালী তথা চট্টগ্রামের উন্নয়নে তাঁর পক্ষ থেকে সর্বোচ্চ ভূমিকা পালন করার কথা জানান। তিনি একটি কালুরঘাট সেতুর কারনে সুবিধা বঞ্চিত এই এলাকার জনগণের দুঃখ কষ্টের জন্য সহানুভূতি প্রকাশ করেন এবং সেতু বাস্তবায়নের জন্য তাঁর সাধ্যমত চেষ্টা চালাবেন বলে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদ নেতৃবৃন্দ কে আশ্বস্ত করেন।

এই সময় বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক সাবেক ছাত্রনেতা ও ব্যাংকার মো.আবদুল মোমিন, চট্টগ্রাম প্রেস ক্লাব সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক মোহাম্মদ আলী, পরিষদের যুগ্ম আহ্বায়ক ও দৈনিক কালের কন্ঠ’র চট্টগ্রাম ব্যুরো প্রধান মুস্তফা নঈম, সিসিএল’র কর্ণধার শ্যামল পালিত কাঞ্চন, ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইকবাল, পরিষদের যুগ্ম সদস্য সচিব আবু তাহের টুটুল, সিনিয়র সাংবাদিক মাখন লাল সরকার, পরিষদের সংগঠক ছাদেকুর রহমান সবুজ, সাইফী আনোয়ারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। -প্রেসবিজ্ঞপ্তি