অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

অক্সিজেনে চুয়েটের গাড়ীবহরে লেদু বাহিনীর হামলা, ২ ঘন্টা সড়ক অবরোধ

4
.

মহানগরীর বায়োজিদ থানার অক্সিজেন এলাকায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর গাড়ীতে হামলা ও গাড়ী হেলপারকে মারধরের ঘটনায় ছাত্রদের সাথে স্থানীয় আওয়ামী লীগ নেতা লেদু হাজির সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় সড়কের উপর চুয়েটের ছাত্রবহনকারী ৪/৫টি বাস এলাপাতাড়ি করে রেখে অবরোধ করলে চট্টগ্রাম হাটহাজারী সড়কে প্রায় ২ ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

আজ রবিবার দিবাগত রাত সাড়ে ১০ টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এ ঘটনা ঘটে।

পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে অবরোধ তুলে দেয়ার পর বায়োজিদ থানা আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর নবী লেদু প্রকাশ লেদু হাজী মদ খেয়ে মাতালবস্থায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে চুয়েটের ছাত্রদের গালাগাল ও মারধর করলে পরিস্থিতি আবার অবনতি হয়ে উঠে। এসময় বিক্ষুব্ধ চুয়েট শিক্ষার্থীরা লেদুর উপর হামলা চালিয়ে তার মাথা ফাটিয়ে দেয়। এবং অক্সিজেন ইসলামী ব্যাংক মার্কেটের তৃতীয় তলায় লেদু হাজীর বাসায় হামলা চালিয়ে ভাঙচুর করেছে।

হামলা পাল্টা হামলাার ঘটনায় চুয়েট ছাত্রসহ অন্তত ১০ জন আহত হয়েছে বলে জানা গেছে।

ঘটনাস্থল থেকে রাত দেড়টায় বায়োজিদ থানার ওসি আবুল কালাম পাঠক ডট নিউজকে জানান, চুয়েটের বাস চালককের সাথে স্থানীয় ছেলেদের হাতাহাতির ঘটনাকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে সামান্য সমস্যা হয়েছিল। ছাত্ররা রাস্তায় অবরোধ করলেও আমরা তদন্ত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয়ার পর তারা অবরোধ তুলে নেয়। এরপর আবার স্থানীয় একজন নেতা লেদু হাজী ছাত্রদের গালাগাল ও মারধর করলে এর জেরে কিছু ভাঙচুর হয়েছে। কয়েকজন ছাত্র এবং লেদু হাজী আহত হয়েছেন। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

ঘটনার বিবরণ দিয়ে প্রতক্ষ্যদর্শী কয়েকজন জানান, রাত সাড়ে ১০টার দিকে চুয়েট ছাত্রদের নিয়ে ৪/৫টি বাস চট্টগ্রাম শহর থেকে ক্যাম্পাসে যাওয়ার সময় অক্সিজেন এলাকায় একটি বাসের সাথে লেদু হাজীর ছেলে ফাহিম এর প্রাইভেটকারের একটু ঘষা লাগে। এতে লেদু হাজীর ছেলে ও আশেকানে আওলিয়া কলেজের ছাত্রলীগ নেতা ফাহিম চুয়েটের গাড়ীর একজন সহকারীকে মারধর করে। এসময় চুয়েট ছাত্ররা গাড়ী থেকে নেমে ফাহিমকে কয়েকটি থাপ্পর দিলে সে ফোন করে তাৎক্ষনিক ছাত্রলীগ ছেলেদের জড়ো করে চুয়েট ছাত্রদের উপর হামলা চালায়। ঘটনার প্রতিবাদে ছাত্ররা অক্সিজেন মোড়ে চুয়েটের বাস রাস্তার উপর এলোপাতাড়ি করে সড়ক অবরোধ করে রাখে।

খবর পেয়ে বায়োজিদ এস অাই আজাদের নেতৃত্বে পুলিশ দল গিয়ে ছাত্রদের বুঝিয়ে অবরোধ তুলে নিলে রাত সাড়ে ১২টার দিকে যানবাহন চলাচল শুরু হয়।

এর মধ্যে রাত ১২টার দিকে লেদু হাজী মদ খেয়ে মাতালবস্থায় ঘটনাস্থলে পৌছে আবার চুয়েট ছাত্রদের উপর হামলা করলে ছাত্ররা তাকে বেদম মারধর করে মাথা ফাটিয়ে দেয়। এবং তার বাড়ীতে হামলা চালায়। আহত লেদু হাজীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ জানায়।

৪ মন্তব্য
  1. Solaiman Mohammad বলেছেন

    লেদু বাহিনী অপরাজেয়।
    যা ইচ্ছা তা করে গেল।

  2. Shekh Ahsan Ullah বলেছেন

    হালাল,আওয়ামিলিগ এর জন্য সব হালাল।
    কার হেডাম আছে ওদেরকে বাধা দেয়ার?