অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ষোলশহরে ক্ষুব্ধ জনতার আগুনে পুড়ল বাস

1
ফাইল ছবি।

চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানার  ষোলশহর এলাকায় বাসের ধাক্কায় এক মোটর সাইকেল আরোহী গুরুতর আহত হয়েছে। এর প্রতিবাদে বিক্ষুব্ধ লোকজন বাসটি ভাংচুর করে আগুন ধরিয়ে দিয়েছে। এতে বাসটি পুড়ে যায়। দুর্ঘটনায় আহত মোটর সাইকেল চালক সেলিম (৫৫)কে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ৮টার দিকে ষোলশহর কর্ণফুলী গ্যাস কোম্পানির প্রধান কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটেছে।

বাসে আগুন দেয়ার কারণে  সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভান এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

প্রতক্ষ্যদর্শীরা জানান, সকালে চট্টগ্রাম থেকে হাটহাজারী মুখি একটি যাত্রীবাহি বাস কর্ণফুলী গ্যাস কোম্পানির প্রধান কার্যালয়ের সামনে এক মোটর সাইকেল চালককে ধাক্কা দেয়। এতে মোটর সাইকেল চালক আহত হয়। বেপরোয়াগতিতে বাসটি যাচ্ছিল বলে বিক্ষুব্ধ জনতা বাসটি আটক করে যাত্রী নামিয়ে আগুন ধরিয়ে দেয়। এ সময় বিক্ষুব্ধ জনতা সড়ক অবরোধ করলে ষোলশহর থেকে জিইসি মোড় পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে ফায়ার সার্ভিসের কর্মী ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এ এস আই হামিদ জানান, বাসের ধাক্কায় গুরুতর আহতাবস্থায় সেলিম নামে একজনকে ২৬নং ওয়ার্ড ভর্তি করা হয়েছে।

এদিকে আগ্রাবাদ ফায়ার সার্ভিসের চট্টগ্রামের উপ সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, সকালে বিক্ষুব্ধ লোকজন শহর এলাকার একটি বাসে আগুন দেয়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি গাড়ী ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বাসটি পুড়ে গিয়ে অন্তত ৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

১ টি মন্তব্য
  1. Tasnuva Promee বলেছেন

    Motorcycle wala naki bicycle wala? Daily star shoho koyekta news’e lekse bicycle wala