অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বন্ডের সুবিধায় আমদানী করা কেডিএস গ্রুপের বিপুল পরিমাণ কাপড় জব্দ

5

বন্ডের সুবিধায় আমদানিকৃত বিপুল পরিমাণ কাপড় খোলা বাজারে বিক্রির সময় কাপড়ভর্তি একটি কাভার্ডভ্যান জব্দ করেছে শুল্ক গোয়েন্দ বিভাগ। কাপড় শুল্ক-করাদি ফাঁকি দিয়ে খোলা বাজারে বিক্রির অভিযোগে বুধবার রাতে নগরীর পাহাড়তলী থানার বার কোয়ার্টার এলাকা থেকে কাপড়সহ কাভার্ডভ্যানটি আটক করা হয়েছে বলে জানা শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ।

জব্দ করা এসব কাপড়ের মূল্য প্রায় ২০ লাখ টাকা।

চট্টগ্রাম শুল্ক গোয়েন্দার সহকারী পরিচালক তারেক মাহমুদ এ খবর নিশ্চিত করেন।  তিনি জানান, চট্টগ্রামের শিল্প প্রতিষ্ঠান কেডিএস গ্রুপের পোষাক প্রতিষ্ঠান মেসার্স কেডিএস গার্মেন্টেসের নামে আমদানী করা। পণ্যচালানটি মেসার্স কেডিএস গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ লি: চট্টগ্রাম কালুরঘাট থেকে ঢাকার কেরাণীগঞ্জের কালীগঞ্জের ক্রেতা রতন মৃধার নিকট বিক্রয়ের উদ্দেশে নিয়ে যাওয়া হচ্ছিলো এমন তথ্যের ভিক্তিতে বুধবার রাত ৮ টায় দিকে শুল্ক গোয়েন্দা দল এ অভিযান পরিচালনা করে কাপড়ভর্তি কাভার্ডভ্যান (ঝালকাঠি ট- ১১-০২৮০)।

.

এসময় চালক মোঃ ইসহাক গোয়েন্দা দলকে জানান যে, গাড়িতে ফেব্রিক্স বহন করা হচ্ছে এবং গাড়িটি কেডিএস ইন্ডাস্ট্রিজ লি: এর কালুরঘাট হতে লোড করে ঢাকার উদ্দেশে যাচ্ছে।

বন্ডের সুবিধায় (শুল্কমুক্ত) আমদানিকৃত কাপড়গুলো দিয়ে পোশাক তৈরী করে বিদেশে রপ্তানির কথা থাকলেও এক্ষেত্রে পণ্যগুলো খোলাবাজারে বিক্রয়ের উদ্দেশে নিয়ে যাওয়া হচ্ছিলো।

আটককৃত পণ্যের আনুমানিক বাজার মূল্য প্রায় ২০ লক্ষ টাকা এবং এর উপরপ্র যোজ্য শুল্ক করাদির পরিমাণ প্রায় ৯ লক্ষ টাকা।

এ ব্যাপারে আজ বৃহস্পতিবার সকালে বন্ড সুবিধা অপব্যবহারের দায়ে চট্টগ্রাম শুল্ক ভবনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান কর্মকর্তারা।

৫ মন্তব্য
  1. Moinul Alam বলেছেন

    Minhajul Abedin Saimon

    1. Minhajul Abedin Saimon বলেছেন

      shorojontro?

    2. Moinul Alam বলেছেন

      Luca Pacioli Muks ghotonar mull kahini ki???

  2. Sartaj Saquib বলেছেন

    Shottto boroi nirmom