অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বেআইনিভাবে আমার দেশ ছাপাখানা নিলামে ওঠানোর অপচেষ্টা চালাচ্ছে

0
.

দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান বলেছেন, ‌’হাইকোর্টের রুল নিষ্পত্তি না হওয়ায় আমার দেশ পত্রিকা প্রকাশে বিলম্ব হচ্ছে। বেআইনী ভাবে দৈনিক আমার দেশ বন্ধের সর্বশেষ পরিস্থিতি নিয়ে শুক্রবার সকাল সাড়ে দশটায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেছেন।

আমার দেশ পরিবার আয়োজিত সংবাদ সম্মেলনে পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান বলেন, ‘ হাইকোর্ট আমাদের পক্ষে রুল জারি করলৈও আজ পর্যন্ত সেই রুলের চুড়ান্ত শুনানী হয়নি এবং আমাদের ছাপাখানা পুলিশের দখলমুক্ত হয়নি। এখন আবার যে ঋন আমার দেশ পত্রিকার বর্তমান মালিকপক্ষ কোন দিন গ্রহন করেনি, সেই ঋণের দাবীতে বেসরকারী ব্যাংককে দিয়ে ক্ষমতাসীন মহল বেআইনিভাবে বন্ধ ছাপাখানা নিলামে ওঠানোর অপচেষ্টা চালাচ্ছে।

বাংলাদেশের আদালত কত বিষয়ে সুয়োমোটো রুল ও আদেশ দিচ্ছেন। কিন্তু আমার দেশ সংক্রান্ত হাইকোর্টের রুল নিষ্পত্তি না হওয়ায় আমার দেশ পত্রিকা প্রকাশে বিলম্ব হচ্ছে।

অবৈধ ফ্যাসিবাদী সরকারের বেআইনি কার্যকলাপের ফলে আমার দেশ পত্রিকার পাঁচ শতাধিক সাংবাদিক, কর্মকর্তা, কর্মচারী চাকুরীহীন হয়ে মানবেতর জীবনযাপন করছেন।

মাহমুদুর রহমান বলেন, সংবিধানের ৪০অনুচ্ছেদে বলা হয়েছে যে ,‌‌” ৪০ আইনের দ্বারা এরাপিত বাধা নিষেধ সেপেক্ষে কোন পেশা বা বৃত্তি গ্রহনের কিংবা কারবার বা ব্যবসায় পরিচালনার জন্য আইনের দ্বারােকোন যোগ্যতা নির্ধারিত থাকিলে অনুরুপ যোগ্যতা সম্প্ন্ন প্রত্যেক নাগরিক যে কোন আইনসংগত পেশা বাবিৃত্তি গ্রহনের এবং যেকোন সংগত কারবার বা ব্যবসআয় পরিচালনার অধিকার থাকিবে।”