অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামের স্টেশন রোড থেকে ৩০ হাজার ইয়াবাসহ আটক ৩

0
.

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানার নিউ মার্কেট এলাকায় অভিযান চালিয়ে যাত্রীবাহী বাস থেকে ৩০ হাজার ইয়াবা উদ্ধার ও ৩ মাদক পাচারকারীকে আটক করেছে র‌্যাব।

আজ শনিবার এ অভিযান চালায় র‌্যাব-৭।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান পাঠক ডট নিউজকে এ খবর নিশ্চিত করেছেন। তিনি বলেন, গোপন খবরের ভিক্তিতে সকালে কক্সবাজার থেকে ঢাকাগামী “তুবা লাইন” পরিবহণের এসি বাস (ঢাকা মেট্টো-১৪-৮৫৬১) এ তল্লাশী চালিয়ে পাচারকালে ৩০ হাজার ইয়াবাসহ এ ৩ পাচারকারীকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

আটককৃত ৩ জন হলেন-বাস চালক মোস্তফা বিশ্বাস (৫৫), রিফাতুল ইসলাম (৩২) ও মো. জোবায়ের হোসেন (২৪)।

র‌্যাব জানায়, র‌্যাব চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন ৩৭৭ স্টেশন রোডস্থ নিজাম হোটেলের সামনে চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশী করতে থাকে। এসময় ঢাকাগামী  “তুবা লাইন” পরিবহন এর একটি বাসের (ঢাকা মেট্রো-ব-১৪-৮৫৬১) গতিবিধি সন্দেহজনক হলে র‌্যাব সদস্যরা উক্ত বাসটিকে থামানোর জন্য সংকেত দিলে গাড়িটি রাস্তার পাশে থামালে র‌্যাব সদস্যরা যাত্রী ও গাড়ী তল্লাশী করতে থাকে। এসময় চালকসহ ৩জনকে আটক করে উপস্থিত যাত্রীদের সামনে তাদের দেহ তল্লাশী করে তাদের প্যান্টের পকেট হতে ২ হাজার করে ৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ আসামীদেরকে গ্রেফতার করা হয়।

তাৎক্ষনিক গ্রেফতারকৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো মতে আটককৃত বাসটির ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় আরও ২৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট সহ সর্বমোট ৩০,০০০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার এবং বাসটি জব্দ করা হয়।

উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য দেড় কোটি টাকা এবং জব্দকৃত বাসের আনুমানিক মূল্য ১ কোটি টাকা বলে র‌্যাব জানায়।