অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চকবাজারে জামায়াত কর্মী হত্যা মামলা থেকে খালাস পেয়েছে সাবেক ৫ ছাত্রদল নেতা

4
ফাইল ছবি।

চট্টগ্রামে জামায়াত কর্মী রফিক আহমেদ খুনের মামলায় ছাত্রদলের সাবেক পাঁচ নেতাকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।
আজ বৃহস্পতিবার চট্টগ্রাম তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ আল মামুন এ রায় দিয়েছেন।

খালাস পাওয়া সাবেক ছাত্রদল নেতারা হলেন, নগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি খালেদ সাইফুল্লাহ, সহ-সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন লাবু ও দপ্তর সম্পাদক (বর্তমানে নগর বিএনপির দপ্তর সম্পাদক) টিংকু দাশ, কোতয়ালী থানা ছাত্রদল নেতা মুরাদ মিনহাজ এবং চকবাজার থানা ছাত্রদল নেতা হাফিজ আহমেদ।

আদালতে দায়িত্বে থাকা সিএমপি এসি (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী এ খবর নিশ্চিত করেছেন।

আসামীদের আইনজীবি একেএম শামশুদ্দিন ইসলাম কালাম পাঠক ডট নিউজকে জানান, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জেয়াফত অনুষ্ঠানের কাছে ২০০২ সালের ৩১ মে জামায়াতের স্থানীয় জামায়াতের কর্মী রফিককে নগরীর চকবাজারে কাপাসগোলা স্কুলের সামনে কুপিয়ে এবং গুলি করে হত্যা করে দুর্বত্তরা। সে সময় জামায়াত পত্রিকায় বিবৃতি দিয়ে হত্যার বিচার দাবী করেন।

খালাস পাওয়া প্রধান আসামী বর্তমান নগর বিএনপির দপ্তর সম্পাদক টিংকু দাশ পাঠক ডট নিউজকে জানান, রফিক মূলত জামায়াতের রাজনীতি করতো। কিন্তু তার চলাফেরা ছিল বিএনপির সাথে। ব্যাক্তিগত বিরোধে তাকে কে বা কারা হত্যা করেছিল। অথচ জামায়াতের ইন্দনে ছাত্রদল নেতাদের আসামী করে মামলা করে।

জানাগেছে, ঘটনায় পর দিন নিহত রফিকের বাবা রহিম বক্স বাদি হয়ে পাঁচলাইশ থানায় তৎকালীন পাঁচ ছাত্রদল নেতার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

ওই মামলায় পুলিশ অভিযোগপত্র দাখিলের পর ২০০৪ সালের ২৪ এপ্রিল আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় অভিযোগ গঠন করেন আদালত। মামলায় মোট ১০ জন সাক্ষীর সাক্ষ নেওয়ার পর আদালত এ রায় দিয়েছেন।

৪ মন্তব্য
  1. Mohammad Mahabub Alahi বলেছেন

    আলহামদুলিললা,টিংকুদাশ সহ সবাইকে অভিননদন।

  2. Mohammad Mahabub Alahi বলেছেন

    নিনদাজানাই মিথ্যা মামলা দাতাদের

  3. Foteh Uddin বলেছেন

    AMIN

  4. Ferdous Alam Chowdhury বলেছেন

    কিছুই বলার নাই