অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শান্তির সমাজ প্রতিষ্ঠায় মুহাম্মদ (সাঃ) এর আদর্শ অনুসরণ ছাড়া কোন বিকল্প নেই- আবু সুফিয়ান

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান বলেছেন,মহানবী হযরত মুহাম্মদ (সঃ) ধনী-দরিদ্র, সাদা-কালো,জাতি, ধর্ম,বর্ণ নির্বিশেষে সব মানুষের অধিকার প্রতিষ্ঠায় সচেষ্ট ছিলেন। তিনি শুধু দার্শনিকই ছিলেন তাই নয় বরং তিনি যা আল্লাহর পক্ষ থেকে নিয়ে প্রেরিত হয়েছেন তা নিজেই এর বাস্তব নমুনা হিসেবে মানবজাতির জন্য পেশ করেছেন। তাই সুন্দর এবং শান্তির সমাজ প্রতিষ্ঠায় মুহাম্মদ (সাঃ) এর আদর্শ অনুসরণ ছাড়া কোন বিকল্প নেই

তিনি শনিবার বাদে মাগরিব পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সঃ)উপলক্ষে নগরীর বহদ্দারহাট জামে মসজিদ পরিচালনা কমিটি ও জমিয়তুত তালিমীন নববী ট্রাস্ট এর উদ্দ্যোগে আয়োজিত ২দিন ব্যাপী মিলাদ মাহফিলের শেষ দিনে প্রধান অতিথির বক্তব্যে  একথা বলেন।

আবু সুফিয়ান বলেন, রাসুল (সাঃ) পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় দায়িত্ব পালন করেছিলেন অত্যন্ত সুচারু রূপে। তিনি পৃথিবীর সবচেয়ে বর্বর একটি জাতিকে শ্রেষ্ট জাতিতে পরিণিত করে পৃথিবীতে অনাগতের জন্যও এক অতুলনীয় দৃষ্টান্ত স্থাপন রেখে গেছেন। আজ অশান্ত বিশ্বে ক্ষমতার দ্বন্দ, সাম্রাজ্যবাদী আগ্রাসন, জাতি গোত্রে হানা-হানী সব কিছুর মুলোৎপাটন করে বিশ্ব মানবতাকে শান্তির সুশীতল চায়া তলে আচ্ছাদিত করতে মানবতার মুক্তিরদূত প্রিয়নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ অনুসরণে কোন বিকল্প নেই।

বহদ্দারহাট জামে মসজিদের সম্মানিত খতিব আলহাজ্ব মাওলানা মুহাম্মদ নিজাম উদ্দিন রশিদী (মা.জি.আ)সাহেবের সভাপতিত্বে অনুষ্টিত উক্ত মিলাদ মাহফিলে বিশেষ মেহমান হিসেবে উপস্হিত ছিলেন চট্রগ্রাম মহানগর বিএনপির যুগ্ম-সম্পাদক আলহাজ্ব আনোয়ার হোসেন লিপু, চট্রগ্রাম মহানগর ন্যাপ এর সভাপতি ওসমান গণি সিকদার, মহানগর তাতীদলের আহবায়ক আফিল উদ্দিন আহমেদ, লের্বার পাটি সাধারন সম্পাদক মজিবুর রহমান, ৬নং পূর্বষোলশহর ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাজী মুহাম্মদ ইলিয়াছ শেকু, হাজী সরওয়ার উদ্দিন, চান্দগাঁও থানা যুবদলের নেতা ম.হামিদ, শাহ আলম, ইমরান ভুঁইয়া, আরফান,আবদুল আজিজও পরিচালনা কমিটির নেতৃবৃন্দরাসহ অসংখ্য ধর্মপ্রাণ মুস্ললীবৃন্দ।