অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামের হারানো ব্যবসায়িক ঐতিহ্য আবার ফিরে আসবে-মন্ত্রী মোশাররফ

1
.

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, চট্টগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল, কর্ণফুলী টানেলসহ অন্যান্য বড় প্রকল্পগুলির বাস্তবায়ন ও বিনিয়োগ হলে এখানে ছোট-বড় অনেক শিল্প কারখানা গড়ে উঠবে যা চট্টগ্রামের হারানো ব্যবসায়িক ঐতিহ্য ও নিয়ন্ত্রণ ফিরে আসবে।

তিনি আজ রবিবার (১০ ডিসেম্বর) ৩ দিনব্যাপী আন্তর্জাতিক ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) মেলা-২০১৭” এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এর আগে মন্ত্রী বেলুন উড়িয়ে ৩ দিনের এ মেলার উদ্বোধরন করেন।

চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির আয়োজনে নগরীর আগ্রাবাদস্থ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

ক্ষুদ্র ও মাঝারি শিল্প মেলাকে খুবই উৎসাহব্যাঞ্জক উল্লেখ করে মন্ত্রী মোশাররফ বলেন, সরকারের সুষ্ঠু পরিকল্পিত নীতিমালা ও এসএমই শিল্পের উন্নয়নের মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে এবং অর্থনীতি আরো মজবুত হচ্ছে বলে মন্তব্য করেন।

.

তিনি ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে বৃহৎ শিল্প এবং উদ্যোক্তা সৃষ্টির পথ প্রদর্শক আখ্যায়িত করে দেশের অর্থনীতিকে স্বাবলম্বী হতে এ খাত উল্লেখযোগ্য অবদান রাখছে বলে জানান এবং এ ধরণের মেলা আয়োজন, এসএমই উদ্যোক্তারা কিভাবে ব্যাংকিং সাহায্য পাবে ও কি ধরণের গুণগত পণ্য তারা তৈরী করছে তা প্রদর্শনীর সুযোগ তৈরী করে দেয়ার জন্য চেম্বারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চিটাগাং চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলম।

এ সময় চেম্বার সিনিয়র সহ-সভাপতি ও মেলা কমিটির কনভেনার মোঃ নুরুন নেওয়াজ সেলিম, কো-কনভেনার ও সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, মেলা কমিটির সদস্য ও চেম্বার পরিচালকবৃন্দ মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), এম. এ. মোতালেব, মাহবুবুল হক চৌধুরী (বাবর), অঞ্জন শেখর দাশ ও মোঃ আবদুল মান্নান সোহেল, অন্যান্য পরিচালকবর্গ কামাল মোস্তফা চৌধুরী, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর) ও সরওয়ার হাসান জামিল, জাপানের অনারারী কনসাল মোঃ নুরুল ইসলাম, চট্টগ্রামে নিযুক্ত রাশিয়ার ভারপ্রাপ্ত কনসাল জেনারেল ভিয়াছেসলেভ জাখারোভ, সরকারী উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন সেক্টরের ব্যবসায়ী নেতৃবর্গ, মেলায় অংশগ্রণকারী প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিগণ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

১ টি মন্তব্য
  1. Ln Abu Taher বলেছেন

    ক্যামতে