অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ছাত্রলীগ নেতাকে গুলিঃ সন্ত্রাসী রমজান ৩ দিনের রিমাণ্ডে

0
রমজান।

মহানগরীর বাকলিয়ায় ছাত্রলীগ নেতা এনামুল হক মানিককে গুলি করে হত্যার চেষ্টার অভিযোগে গ্রেফতার হওয়া ভাড়াটে সন্ত্রাসী রমজানকে ৩ দিনের রিমাণ্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

আজ মঙ্গলবার বিকালে চট্টগ্রামের এডিশনাল সিএমএম শাহাদাত হোসেন ৩ দিনের রিমাণ্ড আবেদন মঞ্জুর করেন। এর আগে সকালে বাকলিয়া থানা পুলিশ সন্ত্রাসী রমজানকে আদালতে হাজির করে ৫ দিনের রিমাণ্ড চেয়ে আদালতে আবেদন করেন।

বাকলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রণব চৌধুরী রিমাণ্ডে নেয়ার বিষয়টি নিশ্চিত করে পাঠক ডট নিউজকে বলেন- রমজানকে গ্রেফতাররের পরপরই সে আমাদের কাছে ঘটনার বর্ণনা দিয়েছে। রাজাখালী এলাকায় ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক  এনামুল হক মানিককে গুলি করে আহত করার ঘটনায় সাথে সে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে বলেছে

এলাকার প্রভাবশালী সোলায়মান তাকে টাকা দিয়ে মানিককে হত্যা করার জন্য ভাড়া করেছিল। তার নির্দেশে সে গুলি চালায়।

এর পরও এ ঘটনার সাথে আর কেউ জড়িত কিনা তদন্তের স্বার্থে আমরা তাকে আদালতের কাছে ৫ দিনের রিমাণ্ডের আবেদন করেছিলাম। আদালত ৩ দিনের রিমাণ্ড মঞ্জুর করেছে।

উল্লেখ্য, গত ৬ই ডিসেম্বর ভোরের দিকে নগরীর বাকলিয়ার রাজাখালী এলাকায় সন্ত্রাসী রমজান পূর্ব বাকলিয়া ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হক মানিককে গুলি করেন। মুমূর্ষু অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। আশঙ্কাজনক অবস্থায় পরে ঢাকার একটি হাসপাতালে তাকে স্থানান্তর করা হয়। সেখানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

আর এ ঘটনায় মানিকের ছোট ভাই জাহেদুল হক আরজু বাদি হয়ে রমজান, সোলায়মান, তাজুল ইসলাম ও ঈসা খান নামে চারজনের বিরুদ্ধে বাকলিয়া থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন। এই মামলায় সোমবার রমজানকে আদালতে প্রেরণ করে রিমাণ্ডের আবেদন করলে আদালত আজ মঙ্গলবার রিমাণ্ড শুনানী সময় নির্ধারণ করে রমজানকে কারাগারে পাঠায়।

*আ’লীগ নেতার নির্দেশে ছাত্রলীগ নেতা মানিককে গুলি করে ভাড়াটে রমজান