গুলশানে হামলার ঘটনায় আইএস জড়িত নয়-স্বরাষ্ট্রমন্ত্রী

0
photo-1467543065
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

গুলশানে হামলার ঘটনায় আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটস (আইএস) জড়িত নয় বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী সরকার নিয়ন্ত্রিত বার্তা সংস্থা বাসসকে বলেন, দেশে আইএসের কোনো অস্তিত্ব নেই, কাজেই এই সন্ত্রাসী হামলায় আইএস জড়িত নয়। স্থানীয়ভাবে গড়ে ওঠা জঙ্গি সংগঠন এ হামলা চালিয়েছে এবং পর্দার আড়াল থেকে একটি চক্র এতে উৎসাহ জুগিয়েছে। এ সময় তিনি হুঁশিয়ার করে বলেন, এর সঙ্গে জড়িত কাউকেই ছাড় দেওয়া হবে না।

মন্ত্রী বলেন, হামলাকারীদের সঙ্গে আইসের কোনো যোগসূত্র নেই। তবে এটা সত্য যে, তারা আন্তর্জাতিক জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত হওয়ার চেষ্টা করছে। এ সময় তিনি আরো বলেন, হামলাটি পূর্বপরিকল্পিত এবং দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টির নীল নকশারই অংশ।

গত শুক্রবার সন্ত্রাসীরা গুলশানের স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়ে নয় ইতালীয়, সাত জাপানি, একজন ভারতীয়, বাংলাদেশি বংশোদ্ভূত এক মার্কিন নাগরিক ও দুজন বাংলাদেশি নাগরিককে জিম্মি করার পর হত্যা করে।

এ অবস্থায় শনিবার সকালে বাংলাদেশ সেনাবাহিনী অপারেশন থান্ডারবোল্ট নামে যৌথ অভিযান চালালে রেস্তোরাঁর ভেতরে অবস্থানরত ছয় সন্ত্রাসী নিহত হয় এবং অপর এক সন্দেহভাজনকে আটক করা হয়।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন