অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুঃ ৮০ হাজার মানুষ খাবে মেজবান

1
মেজবানের ফাইল ছবি।

প্রয়াত চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানী উপলক্ষে চট্টগ্রামের ৮০ হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষের জন্য মেজবানের প্রস্তুতি চলছে।

আগামী ১৮ ডিসেম্বর সোমবার এ মেজবান অুষ্ঠিত হবে বলে মহিউদ্দিন চৌধুরীর পারিবারিক সুত্রে জানাগেছে। নগরীর ষোলশহর চশমা হিলের বাসভবনসহ নগরীর মোট ১২টি স্থানে এ মেজবান আয়োজন করা হয়েছে।

পরিবার সূত্রে জানা গেছে, চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার বিপরীতে দি কিং অব চিটাগাং, জিইসি মোড়ের কে স্কয়ার কমিউনিটি সেন্টার, চকবারাজারের কিশলয় কমিউনিটি সেন্টার, পাঁচলাইশ আবাসিক এলাকায় অবস্থিত সুইসপার্ক কমিউনিটি সেন্টার, লাভলেইন সড়কের স্মরণিকা কমিউনিটি সেন্টার, মোহাম্মদপুরের এন মোহাম্মদ কনভেনশন হল, বাকলিয়া থানা এলাকার কেবি কনভেনশন হল, কাজীর দেউরি এলাকার ভিআইপি ব্যাংকুইট কমিউনিটি সেন্টার, সাগরিকা স্কয়ার ও ডবলমুরিং থানা এলাকার গোল্ডেন টাচ কমিউনিটি সেন্টারে মেজবানের আয়োজন করা হয়েছে।

.

হিন্দু, বৌদ্ধ খ্রীস্টান ও অন্যান্য ধর্মের অনুসারীরে জন্য মেজবানের আয়োজন করা হয়েছে জামাল খান এলাকার রীমা কনভেনশন সেন্টারে।

এছাড়া চশমা হিলের বাস ভবনে আয়োজন করা হয়েছে মহিলাদের জন্য। এ ১২টি স্থানে মোট আশি হাজার মানুষকে খাওয়ানো হবে বলে জানিয়েছে পারিবারিক সূত্রটি।

মহিউদ্দিন চৌধুরীর ব্যক্তিগত সহকারী মোহাম্মদ ওসমান গণি বলেন, এবিএম মহিউদ্দিন চৌধুরীর জন্য নগরীর ১১টি কমিউনিটি সেন্টার ও চশমা হিলের বাসভবনে জেয়াফত উপলক্ষে মেজবানের আয়োজন করা হয়েছে। এতে আশি হাজার মানুষের খাবারের আয়োজন করা হয়। রীমা কমিউনিটি সেন্টারে হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ও অন্যান্য ধর্মের অনুসারীদের জন্য পৃথক ব্যবস্থা থাকবে। এছাড়া মহিলাদের জন্য চশমা হিলের বাসভবনে ব্যবস্থা করা হবে।

প্রসঙ্গত চট্টগ্রামের ৩ বার নির্বাচিত সিটি মেয়র জনপ্রিয় নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরী গত বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগের ম্যাক্স হাসপাতালে ইন্তেকাল করেন। গতকাল শুক্রবার বিকেলে লালদিঘী ময়দানে লাখ লাখ মানুষের উপস্থিতিতে জানাজা শেষে সন্ধ্যায় চশমা হিলের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। তাঁর মৃত্যুতে চট্টগ্রামে শোকের ছায়া নেমে এসেছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন ৩ দিনের শোক কর্মসূচি পালন করছে।

১ টি মন্তব্য
  1. Jagpa Anas বলেছেন

    amin