অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে সিএমইউজে’র গভীর শোক ও শ্রদ্ধাঞ্জলী

0
.

সাবেক মেয়র ও কিংবদন্তী রাজনীতিবিদ আলহাজ¦ এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ইন্তেকালে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের ( সিএমইউজে) কার্যনির্বাহী পরিষদের পক্ষ থেকে গভীর শোক ও শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হচ্ছে।

সিএমইউজে সভাপতি শামসুল হক হায়দরী, সহ-সভাপতি মুস্তফা নঈম, সাধারন সম্পাদক ও বিএফইউজে’র সহকারী মহাসচিব মোহাম্মদ শাহনওয়াজ, বিএফইউজে’র সহ-সভাপতি শামসুদ্দিন হারুন, ইসি সদস্য জাহিদুল করিম কচি, সাবেক সিনিয়র সহ-সভাপতি ইসকান্দর আলী চৌধুরী এক শোক বিবৃতিতে বলেন, মহিউদ্দিন চৌধুরী একজন কিংবদন্তীতুল্য রাজনীতিবিদ এবং তাঁর মৃত্যুতে শুধু চট্টগ্রাম নয়, দেশ এক বরেন্য রাজনীতিবিদ ও কৃতি সন্তানকে হারালো।

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে, ক্ষমতায় থেকে উন্নয়নে নেতৃত্বদান আর সকল দুর্যোগ-দুর্বিপাকে নির্যাতিত, অসহায় মানুষের পাশে দাড়াঁনোর মহান ব্রতে মহিউদ্দিন চৌধুরী মানুষ হিসাবে নিজেকে নতুন উচ্চতায় সমাসীন করেছেন। দেশ ও মানুষের প্রতি তাঁর অকৃত্রিম ভালবাসা বিশেষ করে চট্টগ্রামের উন্নয়ন ও স্বার্থের প্রশ্নে দলীয় আনুগত্য আর সংকীর্ণতার উর্ধ্বে থেকে নিরাপোষ ভূমিকার জন্য তাঁকে মানুষ যুগ যুগ ধরে স্মরনে রাখবে।

তাঁর রাজনৈতিক জীবন সর্বদা চট্টগ্রাম-কেন্দ্রীক হলেও সাহস, প্রজ্ঞা ও সংগ্রামী ভূমিকার কারনে তিনি সারাদেশের মানুষের কাছে একনামে পরিচিতি অর্জন করেছিলেন। দল-মত-ধর্ম-বর্ণ সকল শ্রেনীর মানুষের কাছে তার গ্রহনযোগ্যতা ছিল প্রশ্নাতীত।

তাঁর মৃত্যুর মধ্য দিয়ে চ্ট্টগ্রাম এক দরদী অভিভাবককে হারালো আর দেশ হারালো একজন কৃতি সন্তানকে। তাঁর শুন্যতা সহজে পূরন হবার নয়।
সাংবাদিক নেতৃবৃন্দ মহান আল্লাহ রাব¦ুল আলমীনের দরবারে তার বিদেহী আত্মার মাগফেরাত ও শোক সন্তপ্ত পরিবারের নিকট আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।