অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মহিউদ্দিন চৌধুরী মেজবান খেতে গিয়ে পদদলিত হয়ে নিহত ১০ (ভিডিও)

1
নিহতদের নিথর মরদেহ পড়ে আছে রীমার সামনে।

চট্টগ্রামের রীমা কমিউনিটি সেন্টারে এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখান উপলক্ষে আয়োজিত মেজবান খেতে গিয়ে ভীড়ের চাপে পদপলিত হয়ে অন্তত ১০ জন নিহত ও অর্ধশত মানুষ আহত হয়েছেন।

আহত এবং নিহত সবাইকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

নিহতদের মধ্যে কয়েকজন হলেন, ঝন্টু দাশ (৪৬), সুধির দে (৪৩),কৃঞ্চ প্রসাদ (৩৮), প্রদীপ তালুকদার (৪৬), লিটন দেব (৩৯) ও টিটো (৩৬)।

সিএমপি চকবাজার থানার ওসি নুরুল হুদা পাঠক ডট নিউজকে আহত ও নিহতদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মেজবান খাওয়ার জন্য লাইনে দাড়ালে প্রচন্ড ভীড়ের চাপ বেশ কয়েকজন নিহত ও আহতের ঘটনা ঘটেছে।

.

প্রসঙ্গত, প্রয়াত মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীরর কুলখানি উপলক্ষে আজ, সোমবার দুপুরে নগরীর বিভিন্ন স্থানের ১২টি কমিউনিটি সেন্টারে অন্তত দেড় লাখ লোকের জন্য মেজবানের আয়োজন করা হয়।

সকাল ১১ টা থেকে মেজবান খাওয়ানো শুরু হয়।

নগরীরর এস এস খালেদ রোডস্থ (আসকার দীঘির পাড়) রিমা কনভেনশন সেন্টারে হিন্দু বৌদ্ধ খ্রিষ্ট্রান সহ সংখ্যালঘুদের জন্য খাবারের ব্যাবস্থা করা হয়।

.

দুপুর দেড়টার দিকে, প্রচন্ড ভীড়ের চাপে পদদলিত হয়ে এই হতাহতের ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী নির্মল দাস নামের একজন জানান, একটা থেকে আমরা খাওয়ার জন্য সুশৃঙ্খল ভাবে লাইনে দাড়িয়ে ছিলাম, বেলা দেড়টার দিকে হঠাৎ প্রচন্ড চাপ বেড়ে গেলে ঠেলাঠেলিতে পড়ে গিয়ে পদদলিত হয়ে অন্তত ৯ জন মারা যায় এবং অনেকে আহত হয়।

https://www.youtube.com/watch?v=kD09Yud7Wbw&feature=share