অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে ছাত্রলীগের অবরোধ, শিক্ষক বাস, শাটল ট্রেন বন্ধ

1
.

চবি প্রতিনিধিঃ
ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষককে কারাগারে প্রেরণের প্রতিবাদে চবি ছাত্রলীগের একাংশের ডাকা অনির্দিষ্টকালের অবরোধের দ্বিতীয় দিনে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে ছেড়ে যায়নি শহরগামী কোন শিক্ষক বাস। অন্য দিকে শহর থেকে ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসেনি কোন ট্রেন। তবে সকাল সাড়ে ৭ টার ট্রেন বটতলী থেকে একটি ট্রেন ঝাউতলা স্টেশনে আসলে তা আটকে দেয় অবরোধকারীরা।

পরিবহন দপ্তর সূত্রে জানা যায়, অবরোধকারীরা ভোর ৪ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দেয় এবং তালা জ্বালিয়ে বিক্ষোভ করে।এতে ক্যাম্পাসের উদ্দ্যেশ্যে কোন বাস ছেড়ে যায়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় পরিবহন দপ্তরের প্রশাসক প্রফেসর ড. শফিউল আযম। তিনি জানান, অবরোধের কারনে বিশ্ববিদ্যালয় থেকে কোন শিক্ষক বাস ছাড়েনি।

এদিকে শাটল ট্রেন আটকে দেয়ার বিষয়ে জানতে ষোলশহর রেলওয়ে স্টেশন মাষ্টার শাহাব উদ্দীন জানান, অবরোধকারীরা সকাল সাড়ে ৭ টার ট্রেন ঝাউতলায় আটকে দিয়েছে। এছাড়া সকাল ৮ টার ট্রেনও বটতলী থেকে ছাড়ে।

.

উল্লেখ্য কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মামলার আসামী ও বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরী সোমবার সকালে উচ্চ আদালতের ৬ সপ্তাহের জামিন শেষে মুখ্য মহানগর হাকিম মশিউর রহমানের আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করেন।

আদালত জামিন নামঞ্জুর করে তাঁকে কারাগারে প্রেরণ করেন। এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়ে এবং টায়ার জ্বালিয়ে ক্যাম্পাস অবরোধ করে নগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছিরের অনুসারীরা ছাত্রলীগ। তারা এর প্রতিবাদে লাগাতার অবরোধ কর্মসূচি দেয়।

১ টি মন্তব্য
  1. Ahmad Mostaque বলেছেন

    স্যারদের জন্য ভালই হলো, হেটে শহরে চলে আসবেন-ডায়াবেটিকস চলে যাবে!!