অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম চেম্বারের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

0
.

চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ২০১৬-২০১৭ সালের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২৩ ডিসেম্বর) সকালে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলমের সভাপতিত্বে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ২০১৬-২০১৭ সালের বার্ষিক কার্যবিবরণী, ২০১৬ সালের ১ জুলাই থেকে ২০১৭ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত অর্থ বছর এবং ২০১৭ সালের ১ জুলাই থেকে ৩১ অক্টোবর পর্যন্ত চট্টগ্রাম চেম্বারের নিরীক্ষিত আয়-ব্যয়ের হিসাব ও পরবর্তী অর্থবছরের জন্য অডিট ফার্ম নিয়োগ অনুমোদন করা হয়।

চেম্বার সভাপতি তাঁর বক্তব্যে অর্থনৈতিক কার্যক্রমে বিভিন্ন সময়ে উদ্ভ’ত সমস্যা নিরসনে ব্যবসায়ী সমাজের পক্ষ থেকে চিটাগাং চেম্বারের ভ’মিকা তুলে ধরেন।

তিনি ব্যবসা-বাণিজ্য নির্বিঘ্ন পরিচালনার ক্ষেত্রে সংশ্লিষ্ট আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সাথে ধারাবাহিক মতবিনিময় এবং বন্দর ব্যবহারকারীদের সংগঠন পোর্ট ইউজার্স ফোরামের সভা আয়োজনের মাধ্যমে বন্দর সংক্রান্ত সমস্যা সমাধানের উদ্যোগ সম্পর্কে উপস্থিত সদস্যদের অবহিত করেন।

মাহবুবুল আলম আন্তর্জাতিক বাণিজ্য, বিদেশি বিনিয়োগ ও রফতানি প্রসারে চীনা প্রতিনিধিদল, ভারপ্রাপ্ত মার্কিন রাষ্ট্রদূত, ইউরোপীয়ান ইউনিয়নের রাষ্ট্রদূত, অস্ট্রেলিয়ান হাইকমিশনার, রাশিয়ার কনসাল জেনারেল, ভারতের ডেপুটি হাই কমিশনার, ভিয়েতনামের রাষ্ট্রদূত, থাইল্যান্ডের রাষ্ট্রদূত, রুয়ান্ডার হাই কমিশনার, ইরাকের চার্জ দ্যা অ্যাফেয়ার্স, ইন্ডিয়ান মুসলিম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি, ওয়েলস্-বাংলাদেশ চেম্বার অব কমার্স’র প্রতিনিধিদল, দিল্লীস্থ’ অস্ট্রিয়ান ট্রেড কমিশনের কমার্শিয়াল এ্যাটাচে, সিঙ্গাপুরের বাণিজ্য প্রতিনিধিদল, তাইওয়ান এক্সটার্নাল ট্রেড ডেভেলাপমেন্ট কাউন্সিল, মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং ওমান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি (ওসিসিআই)’র সাথে মতবিনিময়ের কথা উল্লেখ করেন।

এছাড়া পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে সিঙ্গাপুরের বাণিজ্য প্রতিনিধিদল ও ভারতের ইন্ডিয়ান মুসলিম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরের কথাও জানান।

এসময় চেম্বারের প্রাক্তন সভাপতি এম. এ. লতিফ এমপি, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালকবৃন্দ এ. কে. এম. আক্তার হোসেন, কামাল মোস্তফা চৌধুরী, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), এম. এ. মোতালেব, মোঃ জহুরুল আলম, মাহবুবুল হক চৌধুরী (বাবর), ছৈয়দ ছগীর আহমদ, মোঃ রকিবুর রহমান (টুটুল), অঞ্জন শেখর দাশ, এস. এম. শামসুদ্দিন, ওমর হাজ্জাজ ও বিপুল সংখ্যক চেম্বার সদস্য উপস্থিত ছিলেন।